Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্বাধীনতা দিবসে ফুল না ছিটিয়ে রক্ত ঝরিয়েছে সরকার: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২১ ১৩:৩৫

ঢাকা: মহান স্বাধীনতা দিবসে রাজপথে ফুল না ছিটিয়ে সরকার রক্ত ঝরিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শুক্রবার (২৬ মার্চ) রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, মহান স্বাধীনতা দিবসের মতো জাতীয় উৎসবের দিনে ঢাকায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররম, চট্টগ্রামের হাটহাজারী এবং ব্রাহ্মণবাড়ীয়ায় পুলিশ ও ছাত্রলীগ-যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীদের যৌথ হামলা এবং হত্যার ঘটনা বর্তমান সরকারের ফ্যাসিবাদী আচরণের আরও একটি জঘন্য দৃষ্টান্ত।

তিনি বলেন, হাটহাজারী ও ব্রাহ্মণবাড়ীয়ায় সরকারের সন্ত্রাসী বাহিনীর নির্মম হামলায় এ পর্যন্ত পাঁচ জনের প্রাণহানি, অসংখ্য লোক গুরুতর আহত এবং বায়তুল মোকাররমে পুলিশের পৈশাচিক হামলায় সাধারণ মুসুল্লিরা গুরুতর আহত হয়েছেন। স্বাধীনতা দিবসের মতো উৎসব ও আনন্দের দিনে যেখানে রাজপথে ফুল ছিটানোর কথা, সেখানে রাজপথে রক্ত ঝরানো হলো।

ফখরুল বলেন, এই নির্মম ঘটনার নিন্দা জানানোর ভাষা আমার জানা নেই। স্বাধীন দেশে যে কোনো কর্মসূচি পালন করার বা যে কোনো বিষয়ে স্বাধীন মতামত ব্যক্ত করার অধিকার সকল নাগরিকের আছে। কিন্তু স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর মুহূর্তে বলতে হচ্ছে স্বাধীন দেশে জনগণ আজ যেন পরাধীন। জনগণের সকল গণতান্ত্রিক ও সাংবিধানিক অধিকার কেড়ে নিয়ে সরকার দেশে নিষ্ঠুর কর্তৃত্ববাদী শাসন কায়েম করেছে।

বর্তমান আওয়ামী লীগ সরকারের আমলে শহর থেকে গ্রাম— সর্বত্রই আওয়ামী সন্ত্রাসীদের দ্বারা রক্তের নিষ্ঠুর হোলিখেলা চলছে মন্তব্য করে তিনি বলেন, বিরোধী দল এবং বিরুদ্ধ মতের সংগঠনের নেতাকর্মী ও সাধারণ মানুষের ওপর পুলিশ এবং আওয়ামী সন্ত্রাসীদের বর্বরোচিত ও অমানসিক নির্যাতন এখন নিত্যনৈমিত্তিক ঘটনা। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে আওয়ামী সরকার যেন জনগণের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ চালাচ্ছে।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী অবৈধ সরকারের গত ১২ বছরের নিষ্ঠুর শাসনে প্রতিদিন-প্রতিনিয়ত বিরোধী নেতাকর্মীসহ সাধারণ মানুষ আতঙ্কিত অবস্থায় দিনাতিপাত করছে। রাষ্ট্রীয় ও দলীয় ভয়াবহ সন্ত্রাসের মাধ্যমে দেশের মানুষকে ভীতসন্ত্রস্ত রেখে রাষ্ট্রক্ষমতা ধরে রাখতে দেশ যেন এখন গুম, খুন, অপহরণ ও নির্যাতন-নিপীড়নের ভয়াল উপত্যকায় পরিণত হয়েছে।

তিনি বলেন, জনগণের ভোটে নির্বাচিত নয় বলেই আওয়ামী সরকার জনগণকে তোয়াক্কা করে না, জনগণের ভালমন্দ বিচার কিংবা জনগণের আবেগ-অনুভুতিকে গুরুত্ব দেয় না। আওয়ামী বর্বর সরকার তাদের নিজের হাত রক্তে ভেজাতে দ্বিধা করে না। এসব অপকর্মের জবাব দেওয়ার জন্য আওয়ামী ভোটারবিহীন সরকারকে অবশ্যই একদিন জনগণের কাঠগড়ায় দাঁড়াতে হবে। জনগণ এই বর্বর আচরণের বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

সারাবাংলা/এজেড/এএম

টপ নিউজ মির্জা ফখরুল ইসলাম আলমগীর


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর