Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা: চট্টগ্রামে একুশের বইমেলা স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ মার্চ ২০২১ ২১:৩৩

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসের ঊর্ধ্বমুখী সংক্রমণের কারণে ‘একুশের বইমেলা’ স্থগিতের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন। আগামী নভেম্বরে সিটি করপোরেশনের পক্ষ থেকে বইমেলা আয়োজনের আশ্বাস দিয়েছেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

শনিবার (২৭ মার্চ) বিকেলে নগরীর আন্দরকিল্লায় পুরাতন নগর ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মেয়র মেলা স্থগিতের কথা জানান।

গত ২৩ মার্চ থেকে নগরীর জিমনেশিয়াম প্রাঙ্গনে চসিকের বইমেলা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। পরে আবার ২৯ মার্চ থেকে বইমেলা শুরুর ঘোষণা দেওয়া হয়। সর্বশেষ শনিবার মেলা স্থগিতের ঘোষণা দেওয়া হলো।

মেয়র এম রেজাউল করিম চৌধুরী বলেন, ‘সংক্রমণ বাড়ছে। আমরা সবাইকে স্বাস্থ্যবিধি মানতে সচেতন করছি। এখন বইমেলা আয়োজন করতে গিয়ে যেন কোনো ব্যপারে প্রশ্নবিদ্ধ না হই।’

সংবাদ সম্মেলনের শুরুতে মেয়র রেজাউল করিম চৌধুরী লেখক-প্রকাশকদের মতামত শোনেন। এরপর মেয়র বলেন, ‘করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে, সবাই চিন্তিত। সরকার, প্রশাসন থেকে বলা হচ্ছে। নির্দেশনাও জারি করা হচ্ছে অনুষ্ঠানে বেশি লোক সমবেত না হতে। মেলাকে সুন্দর সমৃদ্ধ করতে হবে। সবাই এগিয়ে না এলে মেলার অঙ্গহানি হবে। পরিবেশ পরিস্থিতির কারণে আমরা সবার মতামত চাইছি। মেলা বন্ধের পক্ষপাতী আমি নই। হয়তো একটু পিছিয়ে নিতে হবে। দোটানা না রেখে আনন্দঘন মেলা করতে চাই।’

লেখক-প্রকাশকদের মতামতের ভিত্তিতে মেয়র রেজাউল করিম নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে মেলা আয়োজনের বিষয়ে সম্মত হন।

এতে চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, মেলা কমিটির আহ্বায়ক কাউন্সিলর নেছার উদ্দিন আহমদ মঞ্জু, মেলার উদ্যোক্তা সৃজনশীল প্রকাশনা পরিষদের পক্ষে মেলা আয়োজক কমিটির যুগ্ম আহ্বায়ক জামাল উদ্দিন, আবীর প্রকাশনীর নুরুল আবছার, সাংস্কৃতিক সংগঠক দেওয়ান মকসুদ, জ্যেষ্ঠ সাংবাদিক ও লেখক শুকলাল দাশ, বোধনের সভাপতি আবদুল হালিম দোভাষ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হোসাইন কবীর, লেখক মাসুম চৌধুরী, সাংবাদিক আল রহমান বক্তব্য দেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/পিটিএম

একুশের বইমেলা করোনা স্থগিত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর