Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৩ নারীকে সম্মানিত করল জেসিআই বাংলাদেশ

সারাবাংলা ডেস্ক
২৮ মার্চ ২০২১ ০৮:১২

ব্যবসাসহ বিভিন্ন ক্ষেত্রে সফলতার জন্য দেশের ১৩ জন নারীকে সম্মানিত করেছে জেসিআই বাংলাদেশ। নারী দিবস উপলক্ষে ‘ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১’ শিরোনামে আয়োজিত এক অনুষ্ঠানে এই সম্মান জানানো হয়।

‘ওমেন ইন লিডারশীপ: কোভিড-১৯ বিশ্বে সমান ভবিষ্যত অর্জন’— ইউএন উইমেনের থিম হচ্ছে ২০২১ সালে আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য। এই থিমের ওপর ভিত্তি করে জেসিআই বাংলাদেশ অনুষ্ঠানটি আয়োজন করে। শনিবার (২৭ মার্চ) ঢাকার একটি আন্তর্জাতিক পাঁচ তারকা হোটেলে এটি অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশের ১৩ জন নারী লিডারকে ‘ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ডটি’ প্রদান করা হয়। লিডার হিসেবে সফল হওয়ায় তাদের এই অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। এর মাধ্যমে তারা অন্য নারীদের মাঝে অনুপ্রেরণা সৃষ্টি করেছেন এবং তাদের মাঝে ইতিবাচক প্রভাব ফেলতে সক্ষম হয়েছেন।
অ্যাওয়ার্ডগুলো বিভিন্ন ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। যেমন— উদ্যোক্তা, ব্যাংকিং, আইন, ব্যবসা উদ্ভাবন, মেডিকেল উদ্ভাবন, প্রতিরক্ষা, শিল্প ও সংস্কৃতি, ফ্যাশন এবং বিউটি, মিডিয়া, করপোরেট লিডারশিপ ইত্যাদি।

অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন— মাসুমা রহমান নাবিলা, নাহিতা নিশমিন, নাসিমা আক্তার নিশা, প্রিমা নাজিয়া আন্দালিব, ফারহানা রফিক উজ্জামান, অ্যাডভোকেট নাহিদ সুলতানা (জুথি), ব্যারিস্টার রাশনা ইমাম, রুখমিলা জামান, ড. সেনজুতি সাহা, সানজিদা হক আরেফিন লুনা, শামীমা নাসরিন, টিনা এফ জাবীন কর্নেল ও ড. জেবুন নাহার।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশগ্রহণ করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। এ সময় সংসদ সদস্য সাগুফতা ইয়াসমিন এমিলি ও সংসদ সদস্য (মুন্সীগঞ্জ-২) ব্যারিস্টার শাহ আলী ফরহাদ বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন। এছাড়াও ঢাকাস্থ মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন জো অ্যান ওয়াগনার উপস্থিত ছিলেন। এতে সভাপতিত্ব করেন জেসিআই বাংলাদেশের ন্যাশনাল প্রেসিডেন্ট নিয়াজ মোর্শেদ এলিট।

উল্লেখ্য, জুনিয়র চেম্বার ইন্টারন্যাশনাল (জেসিআই) ১৮ থেকে ৪০ বছর বয়সী উদ্যমী তরুণদের একটি সংগঠন। এটি একটি অলাভজনক বিশ্বব্যাপী সংস্থা, যারা তাদের সম্প্রদায়ের মধ্যে প্রভাব তৈরি করতে নিযুক্ত ও প্রতিশ্রুতিবদ্ধ। জেসিআই বাংলাদেশের বর্তমানে প্রায় এক হাজার সদস্যসহ ১৮টি লোকাল চ্যাপ্টার কাজ করছে।

সারাবাংলা/এনএস

১৩ নারীকে সম্মান ওমেন্স অব ইন্সপারেশন অ্যাওয়ার্ড-২০২১ জেসিআই বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর