Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শাহাদাতের বিরুদ্ধে বিএনপি নেত্রীর কোটি টাকা চাঁদাবাজির মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২১ ২০:০৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক শাহাদাত হোসেনের বিরুদ্ধে এক কোটি টাকা চাঁদা দাবির অভিযোগে মামলা করেছেন তার দলের এক নেত্রী। আটকের পর শাহাদাতকে ওই মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়া পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে জানিয়ে পুলিশ বলছে, ওই মামলায়ও শাহাদাতকে গ্রেফতার দেখানো হবে।

সোমবার (২৯ মার্চ) দুপুরে নগরীর চকবাজার থানার বিএনপি নেত্রী লুসি খান বাদি হয়ে শাহাদাতের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

এদিকে বিকেলে নগরীর কোতোয়ালি থানার নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সড়ক বন্ধ করে সমাবেশ করা নিয়ে পুলিশের সঙ্গে দলটির নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ ঘটনাস্থল থেকে অন্তত ১৫ জনকে আটক করে। সন্ধ্যায় নগরীর পাঁচলাইশে শাহাদাত হোসেনের মালিকানাধীন ট্রিটমেন্ট হাসপাতালে অভিযান চালিয়ে তাকে আটক করে।

নগর পুলিশের উপ-কমিশনার এস এম মেহেদী হাসান সারাবাংলাকে বলেন, ‘নাসিমন ভবনের সামনে শুধু শুধু বিএনপি নেতাকর্মীরা পুলিশের ওপর হামলা করে। আমরা ঘটনাস্থল থেকে ১৪-১৫ জনকে আটক করি। পরে বিএনপির মহানগরের আহ্বায়ক এবং তার পিএসকে আটক করা হয়েছে। নাসিমন ভবনের সামনে নাশকতার সঙ্গে তারা জড়িত আছেন বলে আমাদের কাছে তথ্য আছে। এছাড়া আজ (সোমবার) দুপুরে চকবাজার থানায় শাহাদাতের বিরুদ্ধে কোটি টাকা চাঁদাবাজির অভিযোগে এক ভদ্রমহিলা এজাহার দায়ের করেছেন। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। নাশকতার মামলা প্রক্রিয়াধীন। সেই মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হবে।’

নগর পুলিশের চকবাজার জোনের সহকারী কমিশনার মুহাম্মদ রাইসুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘লুসি খান পেশায় চিকিৎসক। তিনি একটি এনজিও পরিচালনা করেন। ওই এনজিও থেকে শাহাদাত হোসেন বিভিন্ন সময়ে এক কোটি টাকা চাঁদা দাবি করেছেন বলে অভিযোগ করে লুসি খান একটি মামলা দায়ের করেছেন।’

চট্টগ্রামের খ্যাতিমান এক শিল্পপতির পুত্রবধূ লুসি খান মহানগর বিএনপির বিদায়ী কমিটিতে সহ-মহিলাবিষয়ক সম্পাদক ছিলেন। জীবন চিত্র ফাউন্ডেশন নামে একটি এনজিওর তিনি নির্বাহী পরিচালক। বিএনপি থেকে পদত্যাগ করা সাবেকমন্ত্রী এম মোরশেদ খানের নিকটাত্মীয় লুসি খান। চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনে তিনি মেয়র পদে মনোনয়ন চেয়েছিলেন। তবে দল থেকে শাহাদাতকে মনোনয়ন দেওয়া হয়।

লুসি খানের অভিযোগ, মেয়র পদে মনোনয়ন চাওয়ায় তিনি শাহাদাত হোসেনের রোষানলে পড়েন। জীবনচিত্র ফাউন্ডেশন থেকে তিনি নিয়মিত বিনামূল্যে চিকিৎসা ক্যাম্পের আয়োজন করতেন। কিন্তু মেয়র পদে মনোনয়ন চাওয়ার পর থেকে শাহাদাতের বাধায় তিনি আর চিকিৎসা ক্যাম্পের আয়োজন করতে পারেননি। গত ২৬ মার্চ স্বাধীনতা দিবসেও তিনি ফ্রি হেলথ ক্যাম্পের আয়োজন করে শাহাদাতের বাধায় ব্যর্থ হন। এমনকি তার ব্যক্তিগত সহকারী মহিউদ্দিন আহমদ চৌধুরীকে আটকে রেখে শাহাদাত হয়রানি করেন।

সারাবাংলা/আরডি/পিটিএম

টপ নিউজ বিএনপি নেত্রী মামলা লুসি খান শাহাদাত


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর