Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ নিয়ে ফেসবুক লাইভে উসকানি, শিবিরকর্মী গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২১ ২১:৪৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম নগরীতে মসজিদের সামনে দায়িত্বরত পুলিশ সদস্যদের দেখিয়ে ফেসবুকে উসকানিমূলক ভিডিও লাইভ প্রচারের অভিযোগে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতার যুবক ছাত্রশিবিরের কর্মী বলে জানিয়েছে পুলিশ।

রোববার (২৮ মার্চ) বিকেলে নগরীর আন্দরকিল্লা শাহী জামে মসজিদের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন।

বিজ্ঞাপন

গ্রেফতার আবদুল্লাহ আল রায়হান (২২) চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মীর্জাখিল গ্রামের আবদুল গফুরের ছেলে। তাদের বাসা নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লকের ১০ নম্বর সড়কে।

ওসি নেজাম উদ্দিন সারাবাংলাকে বলেন, ‘আমরা আন্দরকিল্লায় মসজিদের সামনে ডিউটি করছিলাম। সে রায়হান মোহাম্মদ রাহী নামে একটি আইডি থেকে ফেসবুক লাইভে আমাদের দেখিয়ে উসকানিমূলক কথাবার্তা বলছিল। সেটা জানতে পেরে আমরা মসজিদ এলাকায় তাকে খুঁজে বের করি এবং আটক করি। জিজ্ঞাসাবাদে সে জানিয়েছে, সে এবার এইচএসসি পাশ করেছে। বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছে। ছাত্রশিবিরের রাজনীতির সঙ্গে জড়িত।’

রায়হানের মোবাইল জব্দের তথ্য দিয়ে ওসি বলেন, ‘নিজের ফেসবুক আইডি থেকে রায়হান বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার বিরুদ্ধে একাধিক পোস্ট দিয়েছে। বাংলাদেশ সফরে আসা ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে মানহানিকর মন্তব্য প্রচার করেছে। এছাড়া ধর্মীয় উসকানি দিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার মানুষকে জিহাদ করার আহ্বান জানিয়ে পোস্ট দিয়েছে। মোট ১৬টি উসকানিমূলক পোস্ট আমরা পেয়েছি, যার মধ্যে অনেকগুলোতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের চেষ্টা আছে।’

বিজ্ঞাপন

সোমবার রায়হানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে। বিকেলে তাকে আদালতে হাজির করে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ওসি নেজাম উদ্দিন।

সারাবাংলা/আরডি/এমআই

শিবিরকর্মী

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর