Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবিতে ছাত্রী ধর্ষণ: হাইকোর্টে মূল আসামির জামিন

স্টাফ করেসপন্ডেন্ট
২৯ মার্চ ২০২১ ২৩:১২

ঢাকা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীকে ধর্ষণ এবং ভিডিও ধারণ করে ছড়িয়ে দেওয়ার হুমকির মামলার প্রধান আসামি মো. মাহফুজুর রহমানকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (২৯ মার্চ) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. আতোয়ার রহমানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আসামি মাহফুজের পক্ষে শুনানি করেন আইনজীবী এ বি এম আলতাফ হোসেন। আর রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন খালেদ।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ থেকে জানা যায়, বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে ২০২০ সালের ২৪ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে মাহফুজুর রহমান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রীকে বিশ্ববিদ্যালয় সংলগ্ন কাজলা সাঁকোপাড়া এলাকার একটি মেসে নিয়ে যান। সেখানে ওই ছাত্রীকে ধর্ষণ করেন তিনি। ওই সময় পূর্বপরিকল্পিতভাবে ধর্ষণের ভিডিও ধারণ করেন তার বন্ধু বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন ও বিশাল। পরে সেই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন তারা। তাদের দাবিকৃত টাকা না দিলে ধারণ করা ওই ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে গভীর রাতে ওই ছাত্রীকে ছেড়ে দেয় তারা।

এরপর ওই বছরের ২৭ জানুয়ারি দুপুরে ধর্ষণের শিকার ছাত্রী মতিহার থানায় মামলা দায়ের করেন। এরপর অভিযান চালিয়ে মাহফুজুর রহমান এবং তার দুই বন্ধু প্লাবন সরকার ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী রাফসানকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর তাদের কাছ থেকে ধর্ষণের ভিডিওসহ মোবাইল জব্দ করা হয়।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

ছাত্রী ধর্ষণ জামিন রাবি হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর