Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড়সম চাপে বলসোনারো

আন্তর্জাতিক ডেস্ক
৩০ মার্চ ২০২১ ১৫:১৭

নিজ মন্ত্রিসভার ছয় সদস্যকে পরিবর্তন করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বলসোনারো। করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবেলায় ব্যর্থতার কারণে পাহাড় সমান চাপের মুখে এই সিদ্ধান্ত নিয়েছেন দেশটির দক্ষিণপন্থী এই নেতা। খবর আলজাজিরা।

সোমবার (২৯ মার্চ) বলসোনারোর প্রেস অফিস এক বিবৃতিতে জানিয়েছে, কার্লোস আলবার্তো ফ্রাঙ্কো ফ্রান্সিয়াকে দেশটির নতুন পররাষ্ট্রমন্ত্রী এবং ওয়াল্টার সুজা ব্রেগা নেট্টোকে প্রতিরক্ষামন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

তারা দু’জন যথাক্রমে আর্নেস্তো আরাজাতো এবং ফার্নান্দো আজেভেদো ই সিলভা’র স্থলাভিষিক্ত হয়েছেন। দুই বিশ্বস্ত সহযোগীর পদত্যাগের পর এই ঘোষণা দেন বলসোনারো।

প্রেসিডেন্ট বলসোনারো করোনা মহামারির বিষয়ে সন্দিহান। তাই তিনি জনগণের স্বাস্থ্য সুরক্ষায় ভাইরাসের সংক্রমণ মোকাবেলায় প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের বিষয়টি প্রত্যাখ্যান করেন। এ কারণে করোনা মহামারির দ্বিতীয় আঘাতে দেশটির হাসপাতালগুলোর চিকিৎসা ব্যবস্থা ভেঙে পড়েছে। যার ফলে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন বলসোনারো।

এদিকে জন হপকিন্স ইউনিভার্সিটির হিসাব অনুযায়ী, ব্রাজিলে করোনায় এখন পর্যন্ত তিন লাখ ১২ হাজারের অধিক লোক প্রাণ হারিয়েছেন। আর সংক্রমণের সংখ্যা এক কোটি ২৫ লাখ ছাড়িয়ে গেছে।

সারাবাংলা/এনএস

প্রেসিডেন্ট জাইর বলসোনারো ব্রাজিল মন্ত্রিসভায় পরিবর্তন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর