Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কীটনাশক দেওয়া পুকুরে ডুবে ২ শিশুর মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩০ মার্চ ২০২১ ১৭:১২

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের তাড়াশে কীটনাশক দেওয়া পুকুরে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে দুই স্কুল ছাত্রীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার (৩০ মার্চ) বেলা ১২টার দিকে উপজেলার নওগাঁ ইউনিয়নের ভায়াট গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন নওগাঁ ইউনিয়নের ওই ওয়ার্ডের ইউপি সদস্য আশরাফ আলী।

তিনি জানান, পানিতে ডুবে মারা যাওয়া জান্নাতি খাতুন রিতি ভায়াট গ্রামের শাহজাহান আলীর মেয়ে ও স্থানীয় ভায়াট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্রী এবং বিথী খাতুন রিতা একই গ্রামের বাচ্চু আহমেদের মেয়ে ও ভায়াট ভিএস উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী।

পরিবার ও স্থানীয় সূত্র জানায়, ভায়াট গ্রামে লিজ নেওয়া পুকুরে রোববার (২৮ মার্চ) রাতে কীটনাশক দেয় মালিক আব্দুল বরাত। মঙ্গলবার সকাল থেকেই স্থানীয়রা ওই পুকুরে নেমে মাছ ধরছিল। এ সময় বিথী ও রিতিসহ বেশ কয়েকজন শিশুও ওই পুকুরে মাছ ধরতে যায়। সেখানে মাছ ধরার এক পর্যায়ে তারা দুজন পানিতে ডুবে যায়। গভীর পানিতে ডুবে যাওয়ার সময় বিষাক্ত পানি খেয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ে দুজন। বিষয়টি উপস্থিত লোকজন টের পেয়ে দ্রুত ওই দুজনকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। কিন্তু সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

স্থানীয়দের ধারণা, কীটনাশক দেওয়া পুকুরের বিষাক্ত পানিতে ডুবেই তাদের মৃত্যু হয়েছে।

তাড়াশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলে আশিক জানান, লোক মুখে শুনেছি পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

সারাবাংলা/পিটিএম

২ শিশু কীটনাশক পানিতে ডুবে মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর