Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কওমি মাদরাসায় আজ পরীক্ষা হয়নি

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২১ ১৪:৪৬

ঢাকা: বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের অধীনে কওমি মাদরাসার দাওরা পরীক্ষা বুধবার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বোর্ডের সিদ্ধান্তে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

বেফাকের প্রশাসনিক কর্মকর্তা মো. আবুল কাশেম সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন। তিনি জানান, এই পরীক্ষা ৩ এপ্রিল থেকে আগামী ১১ এপ্রিলের মধ্যে অনুষ্ঠিত হবে।

আবুল কাশেম বলেন, সরকারের স্বীকৃতিপ্রাপ্ত বোর্ড ও উচ্চপর্যায়ের সরকারি কর্মকর্তাদের আলোচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরীক্ষার পুরো প্রস্তুতি নেওয়া ছিল। তবে দেশের সার্বিক পরিস্থিতি বিবেচনায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান।

তিনি বলেন, সরকারের নির্দেশ অনুযায়ী আমাদের মাদরাসা বন্ধ থাকলেও স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নেওয়া হবে। তবে কোনো শিক্ষার্থী যদি যৌক্তিক কারণে এই পরীক্ষা থেকে বিরত থাকতে চায় তাহলে পরে মাদরাসা কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে তাদের পরীক্ষা নেওয়া হবে।

উল্লেখ্য, শিক্ষা মন্ত্রণালয় দুদিন আগেই কওমি মাদরাসাসহ সকল প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেয়। এতে বলা হয়, সশরীরে উপস্থিত হতে হয় এমন যেকোনো ধরনের গণপরীক্ষার ক্ষেত্রে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে হবে।

সারাবাংলা/টিএস/এএম

কওমি মাদরাসা টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর