Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান প্রধান বিচারপতির

স্টাফ করেসপন্ডেন্ট
৩১ মার্চ ২০২১ ১৫:১৪

ঢাকা: দেশে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সবাইকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।

বুধবার (৩১ মার্চ) সকালে ভার্চুয়াল আপিল বিভাগের শুনানির শুরুতেই প্রধান বিচারপতি এ আহ্বান জানান।

করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে প্রধান বিচারপতি বলেন, ‘আদালতে সবাইকে স্বাস্থ্যবিধি মানতে হবে। আদালতে প্রবেশের সময় অবশ্যই মাস্ক পরতে হবে। অন্যথায় করোনা সংক্রমণ বাড়তেই থাকবে।’

স্বাস্থ্যবিধি না মানা ও মাস্ক না পরার কারণেই করোনা বাড়ছে বলেও মন্তব্য করেন তিনি। এ সময় প্রধান বিচারপতি সিনিয়র আইনজীবীদের সতর্ক থাকার পরামর্শ দেন।

এর আগে মঙ্গলবার (৩০ মার্চ) রাতে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সুপ্রিম কোর্ট ও দেশের সব অধস্তন আদালতে বিচারক এবং আইনজীবীদের কালো কোট এবং গাউন পরার বাধ্যবাধকতার বিষয়টি শিথিল করা হয়। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত মামলার শুনানির সময় আইনজীবী ও বিচারকদের কালো কোর্ট ও গাউন পরতে হবে না। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে পরামর্শ করে এ সিদ্ধান্ত নিয়েছেন।

সুপ্রিম কোর্টের মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান সারাবাংলাকে জানান, প্রধান বিচারপতি সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ বিচারপতিদের সঙ্গে আলোচনা করে সিদ্ধান্ত নিয়েছেন পরিবর্তিত পরিস্থিতিতে বিচারক ও আইনজীবীরা সাদা শার্ট বা সাদা শাড়ি/সালোয়ার কামিজ ও সাদা নেক ব্যান্ড/কালো টাই পরিধান করবেন। এ ক্ষেত্রে কালো কোট এবং গাউন পরিধানের প্রয়োজনীয়তা নেই।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আহ্বান প্রধান বিচারপতি মেনে চলা স্বাস্থ্যবিধি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর