Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণপিটুনিতে রেনু হত্যা মামলার বিচার শুরু

স্টাফ করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২১ ১৮:৩৬

ঢাকা: রাজধানীর বাড্ডায় ছেলেধরা গুজবে গণপিটুনিতে তাসলিমা বেগম রেনু হত্যা মামলায় ১৩ আসামির বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। চার্জগঠনের মধ্য দিয়ে মামলাটির আনুষ্ঠানিকভাবে বিচার শুরু হলো।

বৃহস্পতিবার (১ এপ্রিল) দুপুরে ঢাকার ৬ষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফাতিমা ইমরোজ ক্ষণিকা আসামিদের অব্যাহতির আবেদন নাকচ করে চার্জগঠনের আদেশ দেন। আগামী ১ জুলাই সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

বিজ্ঞাপন

এদিন আদালত আসামিদের কাছে জানতে চান, তারা দোষী না নির্দোষ। এসময় আসামিরা নিজেদের নির্দোষ দাবি করে ন্যায় বিচার প্রার্থনা করেন। এরপর আদালত আসামিদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পুলিশের ইন্সপেক্টর আব্দুল হক গত বছরের ১০ সেপ্টেম্বর চার্জশিট দাখিল করেন। এরপর গত ২ ডিসেম্বর ১৫ আসামিদের চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেন আদালত।

চার্জশিটভূক্ত আসামিরা হলেন- ইব্রাহিম ওরফে হৃদয় মোল্লা, রিয়া বেগম ময়না, আবুল কালাম আজাদ, কামাল হোসেন, মো. শাহিন, বাচ্চু মিয়া, মো. বাপ্পি, মুরাদ মিয়া, সোহেল রানা, আসাদুল ইসলাম, বেল্লাল মোল্লা, মো. রাজু ও মহিন উদ্দিন। এদের মধ্যে দুই জনকে অপ্রাপ্তবয়স্ক বলে উল্লেখ করেন তদন্ত কর্মকর্তা। এছাড়াও মামলাতে জাফর হোসেন পাটোয়ারী ও ওয়াসিম আহমেদ অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে দোষীপত্র দেওয়া হয়েছে। আসামিদের মধ্যে রিয়া বেগম, বাচ্চু মিয়া, শাহীন, মুরাদ ও বাপ্পি উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন।

২০১৯ সালের ২০ জুলাই সকালে রাজধানীর উত্তর বাড্ডায় মেয়েকে ভর্তি করাবেন বলে স্থানীয় একটি স্কুলে যান তাসলিমা বেগম রেনু (৪০)। এসময় তাকে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে হত্যা করা হয়।

বিজ্ঞাপন

ওই রাতেই রেনুর বোনের ছেলে নাসির উদ্দিন বাদি হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় অজ্ঞাতনামা ৫গগ জনকে আসামি করা হয়। পরে সিসিটিভির ফুটেজ দেখে গণপিটুনিতে জড়িত কয়েকজনকে শনাক্তের পর গ্রেফতার করে পুলিশ।

সারাবাংলা/এআই/এমও

গণপিটুনিতে হত্যা বিচার শুরু রেনু হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর