Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৮ দফা বাস্তবায়নে সুনির্দিষ্ট নির্দেশনা চায় কারিগরি কমিটি

সিনিয়র করেসপন্ডেন্ট
১ এপ্রিল ২০২১ ১৯:৪৫

ঢাকা: দেশে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ নিয়ন্ত্রণে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে জারি হওয়া ১৮ দফা নির্দেশনাকে স্বাগত জানিয়েছে করোনা মোকাবিলায় গঠিত জাতীয় কারিগরি পরামর্শক কমিটি। তবে এসব নির্দেশনা বাস্তবায়নের জন্য সুনির্দিষ্ট নির্দেশনা প্রয়োজন বলে মনে করছে বিশেষায়িত এই কমিটি।

বৃহস্পতিবার (১ এপ্রিল) কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক ডা. মোহাম্মদ সহিদুল্লার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন- অবিলম্বে বইমেলা বন্ধের সুপারিশ

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয় সম্প্রতি করোনা সংক্রমণ কমানোর লক্ষ্যে ১৮ দফা নির্দেশনা জারি করেছে। পরামর্শক কমিটি এই নির্দেশনাকে কারিগরি পরামর্শক কমিটি স্বাগত জানায়। নির্দেশনার জন্য প্রধানমন্ত্রীর কার্যালয়কেও আমরা ধন্যবাদ জানাই। তবে এগুলো কার্যকর করার জন্য বাস্তবায়ন কর্মসূচি বা প্রস্তুতি বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা প্রয়োজন।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধের জন্য অবিলম্বে সামাজিক অনুষ্ঠান, বিনোদন কেন্দ্র, বইমেলা ও অন্যান্য মেলা বন্ধ করা দরকার। পরিবহনে সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা সম্পর্কে এরই মধ্যে নির্দেশনা দেওয়া হয়েছে। সব নির্দেশনা যেন পালন করা হয়, তার ব্যবস্থা নিতে হবে।

ধর্মীয় আচার অনুষ্ঠানগুলোতে স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়ে ইসলামিক ফাউন্ডেশন থেকে দিকনির্দেশনা নেওয়া যেতে পারে বলেও জানানো হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।

সারাবাংলা/এসবি/টিআর

১৮ দফা নির্দেশনা করোনা প্রতিরোধ করোনা সংক্রমণ কারিগরি পরামর্শক কমিটি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর