Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশি যাত্রীদের যুক্তরাজ্য প্রবেশে নিষেধাজ্ঞা

স্টাফ করেসপন্ডেন্ট
২ এপ্রিল ২০২১ ১৬:৪৭

ঢাকা: ঢাকঢোল পিটিয়ে ৩৭টি দেশের যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ সিভিল এভিয়েশন। করোনা মোকাবিলায় ভালো অবস্থানে থাকায় বাদ দেওয়া হয় যুক্তরাজ্যকে। কিন্তু একদিন পর সেই যুক্তরাজ্যই বাংলাদেশকে লাল তালিকাভুক্ত করে এদেশের যাত্রীদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞা দিয়েছে।

শুক্রবার (২ এপ্রিল) যুক্তরাজ্যের ডিপার্টমেন্ট ফর ট্রান্সপোর্ট এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করে। আগামী ৯ এপ্রিল ভোর ৪টা থেকে এ আদেশ কার্যকর হবে। এর আগে বৃহস্পতিবার ৩৭টি দেশের যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ সিভিল এভিয়েশন।

বিজ্ঞাপন

যুক্তরাজ্যের বিজ্ঞপ্তিতে বলা হয়, যুক্তরাজ্যকে রক্ষা করতে বাংলাদেশ, ফিলিপাইন, পাকিস্তান, কেনিয়াকে লাল তালিকাভুক্ত করা হয়েছে। তবে ব্রিটিশ, আইরিশ ও বাংলাদেশ ছাড়া অন্য দেশের নাগরিকরা বাংলাদেশ থেকে যুক্তরাজ্য যেতে পারবেন। সেক্ষেত্রে তাদের দেশটির সরকার নির্ধারিত হোটেলে ১০ দিন আইসোলেশনে থাকতে হবে।

এদিকে যুক্তরাজ্যের নিষেধাজ্ঞার বিষয়ে বাংলাদেশ সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান সারাবাংলাকে বলেন, যুক্তরাজ্য যে সিদ্ধান্ত নিয়েছে সেটা তাদের রক্ষা করার জন্য নিয়েছে। সেখানে আমাদের কোনো কিছুই বলার নেই। যুক্তরাজ্য আমাদের চেয়ে করোনা মোকাবিলায় ভালো অবস্থানে রয়েছে। তারা কয়েকটি দেশকে তালিকাভুক্ত করেছে। তার মধ্যে বাংলাদেশও রয়েছে।

তিনি আরও বলেন, যুক্তরাজ্য ভালো অবস্থানে থাকায় আমরা তাদের সঙ্গে আকাশপথ চালু রাখার সিদ্ধান্ত নেই। এছাড়া এটা সত্যি, করোনা মোকাবিলায় বাংলাদেশের চেয়ে যুক্তরাজ্য ভালো করছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এসএসএ

টপ নিউজ বাংলাদেশি যাত্রী যুক্তরাজ্যের নিষেধাজ্ঞা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর