Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লকডাউনেও চলবে কল-কারখানার চাকা

সিনিয়র নিউজরুম এডিটর
৩ এপ্রিল ২০২১ ১৩:৫১

ঢাকা: আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউন আসছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

শনিবার (৩ এপ্রিল) পৃথকভাবে তারা এ তথ্য জানিয়েছেন।

দুপুরে গণমাধ্যমে পাঠানো এক ভিডিওবার্তায় জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, দ্রুত বেড়ে যাওয়া করোনা সংক্রমণ রোধ করার স্বার্থে সরকার দু’তিন দিনের মধ্যেই সারাদেশে এক সপ্তাহের জন্য লকডাউনের সিদ্ধান্ত দিতে যাচ্ছে।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী জানান, লকডাউন চলাকালে শুধু জরুরি সেবা দেয় সেসব প্রতিষ্ঠান খোলা থাকবে। এছাড়া শিল্প-কলকারখানাও খোলা থাকবে। তবে সেখানে স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে বিশেষ গুরুত্ব দেওয়া হবে। শ্রমিকদের স্বাস্থ্যবিধি মেনেই কাজে যোগ দিতে হবে। শ্রমিকরা স্বাস্থ্যবিধি মেনে শিফট অনুযায়ী কাজ করবেন।

গত কয়েকদিন ধরেই ভয়াবহ আকারে বাড়ছে করোনা সংক্রমণ। গতকাল শুক্রবার এই সংখ্যা ছিল রেকর্ড ৬ হাজার ৮৩০ জন। মারা গেছেন আরও ৫০ জন। শুক্রবার (২ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের কোভিড ইউনিটের পরিচালন ডা. মো. ইউনুসের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, কেবল সংক্রমণ নয় গত ২৪ ঘণ্টায় সারাদেশে করোনাভাইরাসের নমুনা পরীক্ষাতেও নতুন রেকর্ড হয়েছে। এদিন সারাদেশে সরকারি-বেসরকারি ২২৬টি আরটি-পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন ল্যাবে মোট নমুনা সংগ্রহ করা হয় ৩০ হাজার ২৯৩টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ২৯ হাজার ৩৩৯টি। একদিনে এর আগে এত বেশি নমুনা কোনোদিন পরীক্ষা করা হয়নি।

সারাবাংলা/এএম

টপ নিউজ লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর