Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ছত্তিশগড়ে অভিযান: নিরাপত্তা বাহিনীর ২২ সদস্যের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
৪ এপ্রিল ২০২১ ১৫:১৮

ভারতের ছত্তিশগড় রাজ্যের বিজাপুর এবং নারায়ণপুর জেলায় মাওবাদীবিরোধী পৃথক অভিযানে নিরাপত্তা বাহিনীর ২২ সদস্যের মৃত্যু হয়েছে। এছাড়াও, ওই বিশেষায়িত বাহিনীর একজন সদস্য এখনো নিখোঁজ রয়েছেন বলে স্থানীয় পুলিশের বরাতে জানিয়েছে এনডিটিভি।

এ ব্যাপারে রাজ্য পুলিশের মহাপরিচালক (নকশাল দমন) অশোক জুনেজা জানিয়েছেন, শনিবার (৩ এপ্রিল) নিরাপত্তা বাহিনীর সঙ্গে মাওবাদীদের এনকাউন্টারের ঘটনায় মোট আট পুলিশ সদস্য মারা গেছেন। নারায়ণপুরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী বাসে বিস্ফোরণের পর ১৪ সদস্যের মৃত্যু হয়েছিল।

বিজ্ঞাপন

এদিকে, ওই বিস্ফোরণের সঙ্গে জড়িতদের ধরতে শনিবার ২০০০ নিরাপত্তা বাহিনীর সদস্য মিলে ছত্তিশগড়ের বিজাপুর এবং সুকমা জেলার জঙ্গলে মাওবাদীদের ঘাঁটি লক্ষ্য করে অভিযান শুরু করে। দুপুর ১২টায় মাওবাদীদের সঙ্গে পুলিশের গুলি বিনিময় শুরু হওয় এবং তিন ঘণ্টা স্থায়ী ওই বন্দুকযুদ্ধে উভয়পক্ষের প্রাণহানি ঘটে।

এ ব্যাপারে ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের সঙ্গে আলোচনা করে বিষয়টি গুরুত্ব সহকারে দেখার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছে এনডিটিভি।

এছাড়াও পৃথক পৃথক টুইটার বার্তায় ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী, রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই অভিযানে মারা যাওয়া নিরাপত্তা বাহিনীর সদস্যদের ব্যাপারে শোক এবং শ্রদ্ধা জ্ঞাপন করেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

২২ মৃত্যু অমিত শাহ ছত্তিশগড় টপ নিউজ নরেন্দ্র মোদি মাওবাদীবিরোধী অভিযান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর