Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

লকডাউনের খবরে পুঁজিবাজারে ব্যাপক দরপতন

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ এপ্রিল ২০২১ ১৬:২৪

ঢাকা: লকডাউনের খবরে রোববার (৪ এপ্রিল) পুঁজিবাজারে বড় দরপতন দিয়ে লেনদেন শুরু হয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পুঁজিবাজারে সূচকের পতনের মাত্রা বাড়তে থাকে। দিনশেষে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) প্রধান সূচক ১৮১ পয়েন্ট এবং চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক কমেছে ৫৪২ পয়েন্ট।

আজ দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩২৪টি কোম্পানির ১৬ কোটি ৭৮ লাখ ৭৬ হাজার ২৪টি শেয়ার ও মিচুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ৭টির, কমেছে ২৫১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৬টি কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৫২১ কোটি ১৭ লাখ টাকা। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিলো ৪৫১ কোটি ৩৩ লাখ টাকা।

বিজ্ঞাপন

এদিন ডিএসই ব্রড ইনডেক্সে আগের কার্যদিবসের চেয়ে ১৮১ পয়েন্ট কমে ৫ হাজার ৮৮ পয়েন্টে নেমে আসে। অন্যদিকে ডিএসই-৩০ মূল্যসূচক ৮২ পয়েন্ট কমে ১ হাজার ৯০১ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ৩৬ পয়েন্ট কমে ১ হাজার ১৬৬ পয়েন্টে নেমে আসে।

অন্যদিকে অপর পুঁজিবাজার চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দিনশেষে ২১৬ কোম্পানির ১ কোটি ৩০ লাখ ১ হাজার ৮৭৪টি শেয়ার ও মিচুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে মাত্র ১৩টির, কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ৫৪২ পয়েন্ট কমে ১৪ হাজার ৭১৪ পয়েন্টে নেমে আসে। এদিন সিএসইতে ৭৫ কোটি ৩৮ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ২৫ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এসএসএ

পুঁজিবাজারে ব্যাপক দরপতন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর