Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রিসোর্ট রেজিস্ট্রেশন বুকে প্রথম স্ত্রীর নাম লিখেছিলেন মামুনুল হক

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২১ ১৯:১৮

ঢাকা: নারীসঙ্গী নিয়ে নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের রয়্যাল রিসোর্টে অবকাশযাপনের সময় ‘রেজিস্ট্রেশন বুকে’ প্রথম স্ত্রীর নাম লিখেছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মামুনুল হক।

কথিত দ্বিতীয় স্ত্রীর নাম জান্নাত আরা ঝর্ণা হলেও রিসোর্টে রেজিস্ট্রেশন বুকে যে নাম মামুনুল লিখেছিলেন, সেটি ছিল আমিনা তাইয়্যেবা। পুলিশের অনুসন্ধানে জানা গেছে, এই ‘আমিনা তাইয়্যেবা’ হলেন মামুনুল হকে প্রথম স্ত্রী, যার ঘরে রয়েছে চারটি সন্তান।

বিজ্ঞাপন

হোটেলে অবকাশযাপনের সময় স্থানীয় জনগণ, পুলিশ ও সাংবাদিকের প্রশ্নের জবাবে মামুনুল হক তার সঙ্গে থাকা নারীর নাম বলেছিলেন আমিনা তাইয়্যেবা। কিন্তু মহিলা পুলিশের জিজ্ঞাসাবাদে ওই নারী জানান, তার নাম জান্নাত আরা ঝর্ণা। তার বাড়ি ফরিদপুরের আলফাডাঙ্গায়।

মামুনুল হক ও তার সঙ্গে থাকা নারীর বক্তব্যে আলাদা আলাদা নাম বেরিয়ে এলে তা নিয়ে প্রশ্ন ওঠে। জানা যায়, রয়্যাল রিসোর্টের রেজিস্ট্রেশন বুকে স্ত্রীর নাম ‘আমিনা তাইয়্যেবা’ উল্লেখ করেছিলেন মামুনুল হক। রিসোর্টের সেই রেজিস্ট্রেশন বুকে মামুনুল হকের সই রয়েছে। সেই ছবি এসে পৌঁছেছে গণমাধ্যমের হাতে।

নথিতে দেখা গেছে, মামুনুল হক পাঁচ হাজার টাকায় কক্ষ ভাড়া করেছেন। আর খাবার বিলবাবদ দিতে হয়েছে আরও তিন হাজার টাকা।

রিসোর্টের ব্যবস্থাপক মোহাম্মদ বকুল বলেন, অভ্যর্থনা কর্মীরা মামুনুলের কাছে তার সঙ্গীর পরিচয় জানতে চাইলে তিনি বলেন, স্ত্রী। তার নাম বলেন আমিনা তাইয়্যেবা বলেন। সেই নামই লেখা হয়েছে নথিতে। মামুনুল হক ১২ ঘণ্টার জন্য ৫০১ নম্বর কক্ষটি ভাড়া করেন। সেখানে এক ঘণ্টা অবস্থানের পর খাবারের অর্ডার দেন।

বিজ্ঞাপন

নারায়ণগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, হেফাজত নেতা মামুনুল হকের প্রথম স্ত্রীর নাম আমিনা তাইয়্যেবা। তিনি চার সন্তানের জননী।

এ ছাড়া মামুনুল হকের সঙ্গে থাকা সেই নারীর (জান্নাত আরা ঝর্ণা) পরিচয়ও নিশ্চিত হয়েছে পুলিশ। তিনি ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার গোপালপুর ইউনিয়নের কামারগ্রামের মুক্তিযোদ্ধা মো. ওলিয়ার রহমান মিয়ার মেজো মেয়ে।

ঝর্ণার বাবা ওলিয়ার রহমান ও মা শিরীনা বেগম সাংবাদিকদের জানান, তাদের মেয়ে জান্নাত আরা ঝর্ণার ৯ বছর বয়সে বিয়ে হয়েছিল হাফেজ শহীদুল ইসলাম ওরফে শহীদুল্লাহ নামে এক ব্যক্তির সঙ্গে। তার বাড়ি বাগেরহাটের কচুড়িয়া এলাকায়। তাদের আব্দুর রহমান (১৭) ও তামীম (১২) নামে দু’টি সন্তান রয়েছে।

মামুনুল হক ওই রিসোর্টে অবস্থানকালীন এবং পরে ফেসবুক লাইভে এসে ওই নারীকে নিজের দ্বিতীয় স্ত্রী দাবি করলেও তার মা-বাবা বা স্থানীয় কেউ মামুনুল হকের সঙ্গে তার বিয়ের কোনো তথ্য জানাতে পারেননি।

সারাবাংলা/এজেড/টিআর

প্রথম স্ত্রী মামুনুল হক রয়্যাল রিসোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর