Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একাত্তরে মানবতাবিরোধী অপরাধ: চট্টগ্রামে গ্রেফতার ১

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ এপ্রিল ২০২১ ২০:১৫

চট্টগ্রাম ব্যুরো: মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধে জড়িত থাকার অভিযোগে চট্টগ্রামের ফটিকছড়িতে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের গ্রেফতারি পরোয়ানামূলে ফটিকছড়ি থানা পুলিশ তাকে গ্রেফতার করেছে।

রোববার (৪ এপ্রিল) রাত ৯টার দিকে উপজেলার নানুপুরে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে গ্রেফতার করেছে বলে জানিয়েছেন ফটিকছড়ি থানার উপপরিদর্শক (এসআই) রিদওয়ানুল হক।

বিজ্ঞাপন

গ্রেফতার শওকতুল ইসলাম (৮১) ফটিকছড়ি উপজেলার নানুপুর ইউনিয়নের সৈয়দপাড়া গ্রামের মৃত ইমামুল হকের ছেলে। স্থানীয়ভাবে তিনি ‘শওকত রাজাকার’ হিসেবে পরিচিত বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন। তার বিরুদ্ধে একাত্তর সালে পাকিস্তানের সেনাবাহিনীকে গণহত্যা এবং জ্বালাও-পোড়াও, লুটপাটে সহযোগিতার অভিযোগ আছে বলেও তারা জানিয়েছেন।

এসআই রিদওয়ানুল হক সারাবাংলাকে বলেন, ‘আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে শওকতুল ইসলামের বিরুদ্ধে মামলা আছে। ওই মামলায় সম্প্রতি তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হয়েছে। পরোয়ানা থানায় আসার পর আমরা তাকে গ্রেফতার করেছি।’

সোমবার দুপুরে শওকতুল ইসলামকে চট্টগ্রামের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বলে জানিয়েছেন এস আই রিদওয়ানুল হক।

সারাবাংলা/আরডি/টিআর

একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মানবতাবিরোধী অপরাধ শওকত রাজাকার

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর