Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভোক্তা অধিকারের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

লোকাল করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২১ ১৪:৪০

হিলি (দিনাজপুর): হিলিতে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩৩ হাজার টাকা জরিমানা করেছে দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। পুরাতন মূল্য তালিকা, ওষুধের দোকানে ফ্রি ওষুধ রাখা ও নিম্নমানের খাবার তৈরি কারণে এই জরিমানা করা হয়।

বুধবার (৭ এপ্রিল) দুপুরে উপজেলার হিলি বাজার ও ডাঙ্গাপাড়া বাজারে অভিযান চালিয়ে র‌্যাব-১৩ সদস্যদের সহযোগিতায় দিনাজপুর জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মমতাজ বেগম এসব জরিমানা করেন।

এ বিষয়ে মমতাজ বেগম জানান, হিলি বাজারে অভিযান চালিয়ে পুরাতন মূল্য তালিকা রাখার অভিযোগে দুই দোকানদারকে আট হাজার টাকা, কোম্পানির দেওয়া ফ্রি ওষুধ রেখে বিক্রয় করার অভিযোগে সরকার ফার্মেসিকে পাঁচ হাজার টাকা এবং ডাঙ্গাপাড়া বাজারে নিম্নমানে খাবার তৈরির অভিযোগে কালাম বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তিনি আরও জানান, ভোক্তাদের স্বার্থ সুরক্ষায় নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকে এ অধিদপ্তর সবসময়ই স্বাগত জানায়। কিন্তু অসাধু ও অনৈতিক যে কোন কাজের ক্ষেত্রে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জিরো টলারেন্স প্রদর্শন করবে। ভোক্তা স্বার্থ সংরক্ষণে অধিদপ্তরের অভিযান চলছে এবং এ ধারা অব্যাহত থাকবে বলে জানান তিনি।

সারাবাংলা/এনএস

অভিযান চার প্রতিষ্ঠানকে জারিমানা ভোক্তা অধিকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর