Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বান্দরবানে জু‌মের আগুনে ক্ষতিগ্রস্থ প‌রিবা‌রের পাশে সেনাবা‌হিনী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ এপ্রিল ২০২১ ১৫:২৪

বান্দরবান: বান্দরবানে জুম চাষের আগু‌নে পু‌ড়ে যাওয়া কয়েকটি ক্ষ‌তিগ্রস্থ প‌রিবারের পা‌শে দাঁ‌ড়ি‌য়ে‌ছে বাংলাদেশ সেনাবা‌হিনী। ক্ষতিগ্রস্থ প্রতিটি পরিবারকে সেনাবাহিনীর পক্ষ থেকে ৩০ হাজার করে টাকা সহায়তা দেওয়া হয়েছে।

বুধবার (৭ এপ্রিল) সকা‌লে বান্দরবান সেনা রিজিয়ন ও জেলা পরিষদের পক্ষে জিএসও-২(ইন্ট) মেজর মো. এরশাদ উল্লাহ ক্ষতগ্রস্থ প্র‌তি পরিবারকে এই সহায়তা প্রদান করেন। এ সময় সেনাবাহিনীর রিজিয়নের কর্মকর্তাসহ সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সেনাবা‌হিনী জানায়, গত ২৩ মার্চ দুপুরে বান্দরবান সদর ইউনিয়নের মিলনছড়ি পাড়ায় জুম চাষের জন্য আগু‌ন দেয়। এ সময় ওই পাড়ার জেনডিও ত্রিপুরা এবং হানারাং ত্রিপুরার বাড়ি সম্পূর্ণ পুড়ে যায়। প‌রে তারা সেনা রিজিয়ন কমান্ডারের কা‌ছে আবেদন করলে সেনা রিজিয়ন ও জেলা পরিষদ ক্ষতিগ্রস্থ প্রত্যেক পরিবারকে ৩০ হাজার ক‌রে টাকা সহায়তা প্রদান করে।

এ সময় মেজর এরশাদ উল্লাহ ব‌লেন, বাংলাদেশ সেনাবাহিনী পার্বত্য চট্রগ্রামে বসবাসরত সকল ক্ষুদ্র-নৃ-গোষ্ঠীর যেকোন আপদকালীন সময়ে তাদের পাশে থেকে সর্বাত্মক সহ‌যো‌গিতা করে আসছে— এটি তারই উদাহরণ।

তি‌নি আরও ব‌লেন, বাংলাদেশ সেনাবাহিনী ভবিষ্যতেও পার্বত্য এলাকার ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল জাতি ও ধর্মের মানুষের পাশে থেকে তাদের জীবনমান উন্নয়ন এবং যেকোনো প্রয়োজনে সর্বদা নিরলসভাবে কাজ করে যাবে।

সারাবাংলা/এনএস

জু‌মের আগুনে ক্ষতিগ্রস্থ প‌রিবা‌র বান্দরবান সেনাবাহিনীর সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর