Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোমবার থেকে ব্যাংক লেনদেন সকাল ১০টা থেকে একটা

স্পেশাল করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২১ ১৯:২০

ঢাকা: আগামীকাল সোমবার (১২ এপ্রিল ) থেকে ব্যাংক লেনদেনের সময় ৩০ মিনিট বাড়ানো হয়েছে। সরকারের সর্বাত্মক লকডাউন শুরুর আগের দুই দিন ব্যাংকে লেনদেনের জন্য নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে।

নতুন সময়সূচি অনুযায়ী সোমবার থেকে মঙ্গলবার পর্যন্ত আড়াই ঘণ্টার পরিবর্তে তিন ঘণ্টা ব্যাংক লেনদেন চলবে।

রোববার (১১ এপ্রিল) বাংলাদেশ ব্যাংকের অফ সাইট সুপারভিশন বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। প্রজ্ঞাপনটি দেশের সব তফসিলি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহীর কাছে পাঠানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়, আগামী ১২ এপ্রিল সোমবার ও ১৩ এপ্রিল মঙ্গলবার ব্যাংক লেনদেন চলবে সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত। এতে আরও বলা হয়, লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কাজ সম্পাদনের জন্য সংশ্লিষ্ট ব্যাংকের শাখা এবং প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগ বিকেল ৩টা পর্যন্ত খোলা রাখা যাবে।

উল্লেখ্য, করোনা মহামারির মধ্যে সরকার ঘোষিত ৫-১১ এপ্রিল পর্যন্ত গত এক সপ্তাহ সরকারের নানা বিধি নিষেধের মধ্যে ব্যাংকিং কার্যক্রম আড়াই ঘণ্টা চালু ছিলো। অর্থাৎ প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ব্যাংক লেনদেন চলে। অন্যদিকে ব্যাংকের দাফতরিক কাজ পরিচালনার জন্য দুপুর ২টা পর্যন্ত ব্যাংক খোলা ছিলো।

এছাড়াও রোববারের প্রজ্ঞাপনে, গত ৪ এপ্রিল ব্যাংক খোলা রাখার বিষয়ে কেন্দ্রীয় ব্যাংকের জারি করা সার্কুলারের অন্য নির্দেশনাগুলো অপরিবর্তিত থাকবে বলেও উল্লেখ করা হয়েছে।

সারাবাংলা/জিএস/এমও

বাংলাদেশ ব্যাংক ব্যাংক লেনদেন ব্যাংক লেনদেনের সময়

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর