Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৫ এপ্রিল শেষ হচ্ছে সমন্বিত ভর্তি আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
১১ এপ্রিল ২০২১ ২৩:০০

ঢাকা: করোনাভাইরাসের কারণে সমন্বিত পদ্ধতিতে বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় আবেদনের সময় বাড়ানোর দাবি তুলেছিলেন অনেক শিক্ষার্থী ও অভিভাবক। তবে ভর্তি কর্তৃপক্ষ তাদের এই দাবি নাকচ করে দিয়েছেন। ১৫ তারিখে নির্ধারিত সময়েই বন্ধ হবে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের ভর্তি আবেদন।

আগামী ২৩ এপ্রিল প্রাথমিক আবেদনের ফল প্রকাশ করা হবে। এরপর ২৪ এপ্রিল থেকে চূড়ান্ত আবেদনের কার্যক্রম শুরু করা হবে।

সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষাবিষয়ক টেকনিক্যাল সাব-কমিটির আহ্বায়ক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুনাজ আহমেদ সারাবাংলাকে বলেছেন, ‘আবেদন হয়েছে ভার্চুয়ালি, আবেদন করার জন্য ওয়েবসাইটেও কোনো সমস্যা হয়নি, তাহলে সময় বাড়বে কেন? আমরা সময় বাড়াচ্ছি না।’

তিনি বলেন, ‘এখন পর্যন্ত যে পরিমাণ আবেদন জমা পড়েছে তাতে আমরা খুশি। আরও চারদিন বাকি, আরও আবেদন জমা হবে। আমার মনে হয় না ভর্তিচ্ছু কোনো শিক্ষার্থী আবেদনের বাইরে আছে।’

শিক্ষার্থীদের করা ভর্তি সংক্রান্ত যেকোনো অভিযোগ ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে সমাধান করা হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। ড. মুনাজ আহমেদ বলেন, সমন্বিত পদ্ধতিতে ২৪ এপ্রিল থেকে চূড়ান্ত আবেদন কার্যক্রম শুরু করা হবে। এই ধাপে শিক্ষার্থীদের ছবি, কেন্দ্র চয়েজ, আবেদন ফি প্রদান করতে হবে।

এদিকে গুচ্ছভর্তিতে রোববার এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩ লাখেরও বেশি আবেদন জমা পড়েছে। এর মধ্যে ‘এ’ ইউনিটে বিজ্ঞান বিভাগে ১ লাখ ৮০ হাজার ২৫৬টি, ‘বি’ ইউনিটে বাণিজ্য বিভাগে ৮৫ হাজার ৪০০ এবং ‘সি’ ইউনিটিতে মানবিকে ৫০ হাজার ৯৩৭টি আবেদন জমা পড়েছে।

বিজ্ঞাপন

আবেদন কম হওয়া প্রসঙ্গে অধ্যাপক ড. মুনাজ বলেন, সংখ্যা হিসেবে এটি ঠিক কম নয়। তাছাড়া আরও চার দিন বাবি। অনেকে আবেদন করবে করবে করে এসে একেবারে শেষে আবেদন করে। দেখা যাক কি হয়।

সারাবাংলা/টিএস/এমআই

টপ নিউজ সমন্বিত ভর্তির আবেদন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর