Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিমুলিয়ায় ঘরমুখী মানুষের চাপ, পারাপারের অপেক্ষায় হাজারও যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২১ ১১:২০

মুন্সিগঞ্জ: লকডাউনকে কেন্দ্র করে দেশের দক্ষিণবঙ্গগামী ঘরমুখী মানুষের চাপ পরেছে মুন্সিগঞ্জের শিমুলিয়া ঘাটে। মঙ্গলবার (১৩ এপ্রিল) ভোর থেকেই ঘাট এলাকায় উভয়মুখী যাত্রীদের চাপ বাড়তে থাকে।

গণপরিবহন বন্ধ থাকার নির্দেশনায় পদ্মা নদীর শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় যাত্রীরা নদী পারাপার করছে ফেরিযোগে। লঞ্চ বন্ধ থাকাতে অনেক যাত্রীদের ট্রলারযোগেও পাড়ি দিতে হচ্ছে পদ্মা।

বিজ্ঞাপন

এদিকে ঘাট এলাকায় হাজারের অধিক ব্যক্তিগত ও শতাধিক পণ্যবাহী যানবাহন অবস্থান করছে। এসব যাত্রী ও যানবাহন পারাপারে নৌরুটে বর্তমানে ১৪টি ফেরি সচল রয়েছে বলে জানিয়েছে বিআইডাব্লিউটিসি শিমুলিয়া ঘাট কর্তৃপক্ষ।

করোনার কারণে বেকার হয়ে অনেক পরিবার তাদের আসবাবপত্রসহ পিকআপযোগে ঢাকা ছাড়তে দেখা গেছে।

বিআইডব্লিউটিসি’র শিমুলিয়া ঘাটের সহকারী ব্যাবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, সকাল দিকে ১৪টি ফেরি দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। লঞ্চ ও স্পিডবোট বন্ধ থাকায় ফেরিতে যাত্রীদের চাপ রয়েছে। লকডাউনের আংশকায় যাত্রীরা বাড়ি ফিরছে। পারাপারের অপেক্ষায় থাকা যানবাহনগুলো পর্যায়ক্রমে পার করা হচ্ছে। তবে ছোট গাড়ি সংখ্যায় বেশি।

মাওয়া ট্রাফিক পুলিশের টিআই হিল্লাল জানান, ঘাট এলাকায় ৮০০ এর বেশি গাড়ি রয়েছে পারাপারের অপেক্ষায়। মাওয়া চৌরাস্তা থেকে মহাসড়কে পাশে দুই শতাধিক পণ্যবাহী ট্রাক পারাপারের অপেক্ষায় আছে।

সারাবাংলা/এমও

যানবাহন শিমুলিয়া শিমুলিয়া ঘাট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর