Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিএমইএ’র দায়িত্ব নিলেন ফারুক হাসান

সিনিয়র করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২১ ১৪:৪০

ঢাকা: তৈরি পোশাক প্রস্তুতকারক ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সভাপতির দায়িত্ব নিয়েছে জায়ান্ট গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফারুক হাসান ও তার বোর্ড। ফারুক হাসান বিজিএমইএ’র ইতিহাসে প্রথম নারী সভাপতি ড. রুবানা হকের স্থলাভিষক্ত হলেন।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বিজিএমইএ’র পিআর অ্যান্ড মিডিয়া সেল, গুলশানে আয়োজিত এক অনুষ্ঠানে বর্তমান কমিটি নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করে। বিদায়ী বোর্ড (২০১৯-২০২১) নতুন বোর্ডের (২০২১-২০২৩) সভাপতি ফারুক হাসানসহ র্বোডকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

এসময় ভার্চুয়ালিযুক্ত ছিলেন নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ফরহাত আনোয়ার।

বিজিএমইএ’র নতুন ৭ সহ সভাপতিরা হলেন- সৈয়দ নজরুল ইসলাম (প্রথম সহ-সভাপতি), এস এম মান্নান কচি (সিনিয়র সহ-সভাপতি), মো. শহদিুল্লাহ আজিম (সহ-সভাপতি), খন্দকার রফিকুল ইসলাম (সহ-সভাপতি, অর্থ), মিরান আলী (সহ-সভাপতি), নাসির উদ্দিন (সহ-সভাপতি) ও রাকিবুল আলম চৌধুরী (সহ-সভাপতি)।

ফারুক হাসানের নেতৃত্বাধীন এই বোর্ড দুই বছর অর্থাৎ ২০২১-২০২৩ দায়িত্ব পালন করবে। এর আগের রোববার (১১ এপ্রিল) ২০২১-২০২৩ মেয়াদের জন্য নির্বাচিত ৩৫ পরিচালকের মধ্য থেকে সভাপতি ও সাত জন সহ-সভাপতি পদে নির্বাচনের জন্য আট জন মনোনয়নপত্র জমা দেন। কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় ১২ এপ্রিল তাদের নির্বাচিত করা হয়। এরপর আজ মঙ্গলবার তারা দায়িত্ব গ্রহণ করনে।

উল্লেখ্য, গত ৪ এপ্রিলের (রোববার) বিজিএমইএ’র দ্বিবার্ষিকী নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে ফারুক হাসানের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদ ঢাকা ও চট্টগ্রামের ৩৫ পরিচালক পদের মধ্যে ২৪টিতে বিজয়ী হন। আর বর্তমান সভাপতি ড. রুবানা হকের সমর্থিত প্যানেল ফোরাম থেকে জয়ী হয়েছিলেন ১১ জন।

বিজিএমইএর সভাপতি হচ্ছেন ফারুক হাসান

নির্বাচনে সম্মিলিত পরিষদের বিজয়ীরা হলেন- প্যানেল লিডার ফারুক হাসান, এস এম মান্নান কচি, আরশাদ জামাল দিপু, শহিদুল্লাহ আজিম, শিরিন সালাম ঔশি, আসিফ আশরাফ, মহিউদ্দিন রুবেল, তানভির আহমেদ, মো. খশরু চৌধুরী, আব্দুল্লাহিল রাকিব, হারুন অর রশিদ, রাজিব চৌধুরী, মিরান আলী, খন্দকার রফিকুল ইসলাম, ইমরানুর রহমান, নাসির উদ্দীন, সাজ্জাদুর রহমান মৃধা শিপন।

ফোরামের বিজয়ীরা হলেন- ড. রুবানা হক, মাহমুদ হাসান খান বাবু, এম এ রহিম ফিরোজ, আসিফ ইব্রাহিম, ফয়সাল সামাদ, নাভিদুল হক, ভিদিয়া আমৃত খান, ইনামুল হক খান বাবলু, মিজানুর রহমান।

চট্টগ্রাম সম্মিলিত পরিষদের ছয়জন বিজয়ী হয়েছেন। তারা হলেন- সৈয়দ নজরুল ইসলাম, এ এম শফিকুল করিম খোকন, মো. হাসান জেকি, তানভির হাবিব, আহসানুল হক, রাকিবুল আলম চৌধুরী। ফোরামের বিজয়ী তিনজন হলেন- এম মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ আব্দুস সালাম এবং মোহাম্মদ আতিক।

সারাবাংলা/ইএইচটি/এমও

ফারুক হাসান বিজিএমইএ


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর