Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাটুরিয়া ঘাটে লম্বা লাইন, ছোট যানবাহনে বাড়ির পথে যাত্রা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ এপ্রিল ২০২১ ১৮:২৮

মানিকগঞ্জ: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ন্ত্রণে আগামীকাল (বুধবার, ১৪ এপ্রিল) থেকে শুরু হচ্ছে সরকার ঘোষিত সাত দিনের কঠোর বিধিনিষেধ। এই বিধিনিষেধ শুরুর আগেই রাজধানী ছেড়ে বাড়ি যেতে হুমড়ি খাচ্ছে মানুষ। সামাজিক দূরত্ব আর স্বাস্থ্যবিধির তোয়াক্কা না করে  ছুটে চলেছে সবাই।

আজ মঙ্গলবার (১৩ এপ্রিল) সকাল থেকে দিনভর পাটুরিয়া ঘাটে ছোট যানবাহন আর মানুষের উপচে পড়া ভীড় লক্ষ্য করা গেছে। প্রাইভেটকার, মাইক্রোবাস,পিকআপ ভ্যান, মোটরসাইকেলসহ ছোট ছোট যানবাহনে মানুষ চলছে বাড়ির পথে। শতশত প্রাইভেটকার আর মাইক্রোবাসের সারি সারি লাইন ঘাট ছাড়িয়ে কয়েক কিলোমিটার চলে যায়। গাড়িগুলোকে ফেরিতে উঠতে ঘণ্টার পর ঘণ্টা ঘাটে অপেক্ষায় থাকতে হচ্ছে। ফেরির যাত্রীরা কোনো ধরনের শারীরিক দূরত্ব নামছে না। গাদাগাদি করেই ছুটে চলেছে তারা।

এছাড়া ঢাকা থেকে যেসব যাত্রীরা দক্ষিণ-পশ্চিমাঞ্চলে ছোট গাড়িগুলোতে যাতায়াত করছে তারা স্বাভাবিক সময়ের চাইতে তিন গুন বেশি ভাড়া দিয়ে গন্তব্যে ছুটে যাচ্ছেন। এতে কম আয়ের মানুষগুলো সবচেয়ে ভোগান্তির শিকার হচ্ছেন।

বিআইডাব্লিউটিসি আরিচা অঞ্চলের ডিজিএম জিল্লুর রহমান জানান, কঠোর লকডাউন ঘোষণার পর থেকে গেল কয়েকদিন ধরেই পাটুরিয়া ঘাটে ছোট গাড়ি ও পণ্যবাহী ট্রাকের চাপ বেড়েছে। পাশাপাশি রয়েছে প্রচুর যাত্রীদের চাপ। ১৬টি ফেরি দিয়ে এসব গাড়ি ও যাত্রীদের পারাপার করা হচেছ। তবে যাত্রীরা সামাজিক দূরুত্ব না মেনেই ঘাট পার হচেছ।

সারাবাংলা/এসএসএ

পাটুরিয়া ঘাটে লম্বা লাইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর