Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্মান্তরের আহ্বান জানিয়ে বার্তা, প্রেরককে খুঁজছে পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ এপ্রিল ২০২১ ২১:২৭

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় ধর্মান্তরিত হওয়ার আহ্বান জানিয়ে হিন্দু সম্প্রদায়ের একজনের বাড়িতে লিখিত বার্তা দেওয়া হয়েছে। তবে কে বা কারা সেটি পাঠিয়েছে তা বার্তা এবং খামে উল্লেখ নেই। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে বলে জানিয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) সকালে সীতাকুণ্ড পৌরসভার প্রেমতলা এলাকায় জনৈক মৃদুল অধিকারীর বাড়িতে এই বার্তা পাওয়া যায়, যেখানে ধর্মান্তরিত না হলে তাকে দেশত্যাগের হুমকি দেওয়া হয়।

বিজ্ঞাপন

মৃদুল অধিকারী জানিয়েছেন, রাত থেকে ভোরের কোনো একসময় ঘরের দরজার নিচ দিয়ে একটি খাম ঢুকিয়ে দেওয়া হয়। এর ভেতরে সাদা কাগজে লেখা বার্তায় ইসলাম ধর্ম গ্রহণের আহবান জানানো হয়। সেটি আরবি ও বাংলা ভাষায় লেখা।

চিঠিতে বলা হয়েছে, ‘আল্লাহর মনোনীত ধর্ম ইসলাম কবুল করার জন্য আহ্বান জানাচ্ছি। শান্তির ধর্ম ইসলাম না মানলে অবিলম্বে দেশত্যাগ করুন। আল্লাহ সর্বশক্তিমান আপনাদের বুঝার তৌফিক দান করুক। আমিন।’

লিখিত বার্তার বিষয়টি স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে জানানোর পর সীতাকুণ্ড থানা পুলিশ ওই বাড়ি পরিদর্শনে যান।

সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘সাদা কাগজে লেখা একটা চিঠি জাতীয় কিছু দেওয়া হয়েছে জানতে পেরে আমরা ওই বাসায় গিয়েছিলাম। সেখানে কারও ঠিকানা উল্লেখ করা হয়নি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর