Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিশেষজ্ঞরা যখন সরকারি দায়িত্বে ছিলেন তখন তারা কী করেছিলেন?’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০২১ ১০:০৪

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে দেশে চিকিৎসা এবং ব্যবস্থাপনা নিয়ে জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের বিভিন্ন সমালোচনার জবাবে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা.আবুল বাসার মোহাম্মদ খুরশিদ আলম বলেছেন, বিশেষজ্ঞরা যখন সরকারি দায়িত্বে ছিলেন তখন তারা কী করেছিলেন?

বুধবার (১৪ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরে আয়োজিত এক অনলাইন সংবাদ সম্মেলনে এ কথা বলেন স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার খুরশীদ আলম।

অধ্যাপক খুরশীদ বলেন, জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা একদিনও রোগীর পাশে দাঁড়াননি। তারা দায়িত্বহীনতার পরিচয় দিচ্ছেন। বিশেষজ্ঞরা যখন সরকারি দায়িত্বে ছিলেন তখন তারা কী করেছিলেন?

তিনি বলেন, তারা এখন টেলিভিশনে বসে টকশোতে লম্বা লম্বা কথা বলেন। হাসপাতালে রোগীর পাশে না দাঁড়িয়ে এই টেলিভিশন থেকে ওই টেলিভিশনে গিয়ে নানান ধরনের বিভ্রান্তিকর বক্তব্য দিচ্ছেন। টেলিভিশনের নিরাপদ বাক্সে না থেকে বেরিয়ে আসুন।

বিশেষজ্ঞদের বিভ্রান্তিকর বক্তব্য স্বাস্থ্যকর্মীদের কাজ থেকে মন ফিরিয়ে দিচ্ছে উল্লেখ করে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক বলেন, এই সরকারেরই চাকরি করেছেন আপনারা। এই সরকারেরই সকল সুযোগ-সুবিধা নিয়েছেন। আজকে আপনি রিটায়ারমেন্টে গেছেন, তার মানে এই না যে আপনি আপনার দায়িত্ব থেকে অব্যাহতি পেয়ে গেছেন। আপনি এমন কথা বলতে পারেন না, যে কাজটা আপনি করতেন আগে।

তিনি বলেন, কোভিড রোগীদের চিকিৎসা দেওয়ার জন্য গত এক বছরে সুযোগ-সুবিধা বৃদ্ধি করা হলেও সেটির কোন কৃতিত্ব দেওয়া হচ্ছে না।

সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা, রোগ নিয়ন্ত্রণ শাখার লাইন ডিরেক্টর ও মুখপাত্র অধ্যাপক ডা. মো. নাজমুল ইসলাম, এনসিডিসির লাইন ডিরেক্টর অধ্যাপক ডা. রোবেদ আমিন এবং এমএনসিঅ্যান্ডএএইচ অপারেশনাল প্ল্যানের লাইন ডিরেক্টর ডা. মো. শামসুল হকসহ অন্যান্য কর্মকর্তারা যুক্ত ছিলেন।

সারাবাংলা/এসবি/এসএসএ

টপ নিউজ স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর