Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আব্দুল মতিন খসরুকে শ্রদ্ধা: বসছে না আপিল ও হাইকোর্ট বিভাগ

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০২১ ১১:০৫

ঢাকা: সদ্য প্রয়াত সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মতিন খসরুর প্রতি শ্রদ্ধা জানিয়ে আজ (বৃহস্পতিবার) আপিল ও হাইকোর্ট বিভাগ বসছে না। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন এ সিদ্ধান্ত নিয়েছেন।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সুপ্রিম কোর্টের বিশেষ কর্মকর্তা ও মুখপাত্র মুহাম্মদ সাইফুর রহমান এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি এবং সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুর প্রতি শ্রদ্ধা প্রদর্শন করে আজ বাংলাদেশ সুপ্রিম কোর্টের উভয় বিভাগের কার্যক্রম পরিচালনা না করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আজ সকাল বেলা বাংলাদেশের প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন আপিল বিভাগের ১ নম্বর আদালতে এ বিষয়টি সকলকে অবহিত করেন।

এর আগে গতকাল (১৪ এপ্রিল) বিকেল ৪টা ৪৫ মিনিটে সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান আব্দুল মতিন খসরু। করোনায় আক্রান্ত হয়ে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আব্দুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়।

গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেওয়া হয়। পরে ১ এপ্রিল তার করোনা পরীক্ষায় নেগেটিভ আসে। গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আব্দুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে আবার তাকে আইসিইউতে নেওয়া হয়।

সারাবাংলা/কেআইএফ/এসএসএ

আপিল ও হাইকোর্ট বিভাগ আব্দুল মতিন খসরু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর