Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমিত পরিসরে খোলা রয়েছে সচিবালয়

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ এপ্রিল ২০২১ ১৩:৫৯

ঢাকা: করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ রোধে সরকারের নেওয়া কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন চলছে। নির্দেশনা অনুযায়ী সব ধরনের প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সীমিত পরিসরে খোলা রাখা হয়েছে প্রশাসনের কেন্দ্রবিন্দু সচিবালয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) সচিবালয়ে খোঁজ নিয়ে জানা গেছে, জরুরি সেবা দেওয়া বিভাগগুলো কেবল খোলা রাখা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ বিভাগ খোলা রয়েছে। সেখানে কর্মকর্তারা আলাদা রোস্টার তৈরি করে এখন ডিউটি করছেন। ২৪ ঘন্টা খোলা থাকছে তথ্য অধিদফতর। প্রধান তথ্য কর্মকর্তা সুরথ কুমার সরকার জানিয়েছেন, তথ্য অধিদফতরের একটা বড় অংশ সংবাদ নিয়ে কাজ করে। তাই ২৪ ঘন্টা খোলা রাখতে হয়। তারা এই করোনার কারণে আলাদা রোস্টার তৈরি করে দিয়েছেন। সে অনুযায়ী কর্মকর্তারা নিউজরুমে ডিউটি করছেন।

এছাড়াও সীমিত পরিসরে খোলা রাখা হয়েছে মন্ত্রিপরিষদ বিভাগের এক অংশ। খোলা আছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জরুরি ইউনিট। রমজানে নানা সমস্যা সমাধান অভিযোগ গ্রহণ এবং সেবা দিতে রয়েছে বাণিজ্য মন্ত্রণালয়ের গঠিত সেল।

এছাড়াও সচিবালয়ের নিরাপত্তার দায়িত্বে থাকা আইনশৃংখলা বাহিনীর সদস্যরা ডিউটি করছেন। ডিউটিতে স্বাস্থ্যসেবা ক্লিনিকের চিকিৎসক ও কর্মীরা।

উল্লেখ্য, করোনাভাইরাসের সংক্রমণ রোধে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ১৮ দফা নির্দেশনার পর মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ১১ দফা বিধিনিষেধ জারি করা হয়। সংক্রমণ বাড়তি থাকলে গত বুধবার (১৪ এপ্রিল) থেকে সব ধরনের চলাচল সীমিত করে প্রতিষ্ঠান, গণপরিবহন বন্ধ ঘোষণা করে সাত দিনের কঠোর বিধিনিষেধ দেওয়া হয়।

 

সারাবাংলা/জেআর/এএম

করোনাভাইরাস সচিবালয় সীমিত পরিসরে


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর