Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বকেয়া মজুরির দাবিতে আন্দোলনরত ৫ শ্রমিক হত্যায় সিপিবি’র নিন্দা

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ এপ্রিল ২০২১ ১৭:৩০

ঢাকা: চট্টগ্রামের বাঁশখালীতে এস আলম গ্রুপের নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রে বকেয়া মজুরিসহ ৪ দফা দাবিতে আন্দোলনরত ৫ জন শ্রমিককে গুলি করে হত্যা ও অসংখ্য শ্রমিকের আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। এসময় তারা নিহত ও আহত শ্রমিকদের যথোপযুক্ত ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানান।

শনিবার (১৭ এপ্রিল) সিপিবি’র সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম এক যৌথ বিবৃতিতে এই প্রতিবাদ জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ‘কাজ করিয়ে মজুরি না দেওয়া এবং বকেয়া মজুরি দাবি করলে গুলি করে হত্যা করা একটা জঘন্য অপরাধ। মুনাফালোভী ঘাতকদের এ ঘৃণ্য কাজের শাস্তি দিতে হবে।’ বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে অবিলম্বে হত্যাকারীদের চিহ্নিত করতে হবে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন তারা।

বর্তমান সরকারের পৃষ্ঠপোষকতায় ফুলেফেঁপে ওঠা এস আলম গ্রপের অপতৎপরতায় ক্ষুব্ধ নেতারা বলেন, ‘আজ থেকে পাঁচ বছর আগে ২০১৬ সালে ৪ এপ্রিল জবরদস্তিমূলক এস এস পাওয়ার প্ল্যান্টের ভূমি অধিগ্রহণ করতে গিয়ে আন্দোলনরত জমির মালিকদের ওপর গুলি চালানোয় ৪ জন নিহত হয়। এখন পর্যন্ত সে হত্যার বিচার হয়নি।’ নেতারা এ হত্যাকাণ্ডেরও বিচার শেষ করার দাবি জানান।

সারাবাংলা/এএইচএইচ/এমও

৫ শ্রমিক হত্যা বকেয়া মজুরি সিপিবি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর