Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পারমাণবিক কেন্দ্রে ‘নাশকতার হোতা’র পরিচয় প্রকাশ করেছে ইরান


১৮ এপ্রিল ২০২১ ০১:২৬

নাতাঞ্জ পারমাণবিক কেন্দ্রে ‘নাশকতার হোতা’ পরিচয় দিয়ে এক ব্যক্তির ছবি প্রকাশ করেছে ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন। নেটওয়ার্ক ওয়ান টিভিতে তার নাম রেজা কারিমি বলে প্রচার করা হয়। সংবাদমাধ্যমে বলা হয়, ইরানের গোয়েন্দাদের দাবি— রেজা কারিমি গত রোববার নাতাঞ্জ পরমাণু কেন্দ্রে নাশকতার মূল হোতা।

ইরানের সংবাদমাধ্যমে আরও প্রচার করা হয়,  গোয়েন্দাদের দাবি— রেজা কারিমি নামের ওই ব্যক্তি রোববার নাতাঞ্জ পারমাণবিক কেন্দ্রে নাশকতার আগেই দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলেন।

নেটওয়ার্ক ওয়ান টিভিতে রেজা কারিমি নামের ওই ব্যক্তির একটি ছবি সম্বলিত পোস্টার দেখানো হয়। সেখানে লেখা রয়েছে ‘ইন্টারপোল ওয়ান্টেড’। তবে বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এ ব্যাপারে ইন্টারপোলের সঙ্গে যোগাযোগ করা হলে এই ব্যক্তি সম্পর্কে কোনো তথ্য দিতে পারেনি সংস্থাটি।

এর আগে গত রোববার তেহরানের দক্ষিণাঞ্চলে নাতাঞ্জ পরমাণু কেন্দ্রে হঠাৎ বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। কোনো পরমাণু স্থাপনায় এমন ঘটনা বিরল। ওই দিন ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ এ ঘটনাকে ইসরাইলি নাশকতা বলে অভিযোগ করেন। তিনি বলেন, ওই পরমাণু স্থাপনায় সন্ত্রাসী হামলা চালিয়েছে ইসরাইল। এমন অভিযোগ তুলে ইসরাইলের বিরুদ্ধে কঠোর প্রতিশোধ নেওয়ারও ঘোষণা দেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী। তবে এ ঘটনার সঙ্গে ইসরাইল জড়িত কি না সে ব্যাপারে কোনো বক্তব্য দেয়নি তেল আবিব।

আরও পড়ুন- ইরানকে পরমাণু অস্ত্র বানাতে দেব না: নেতানিয়াহু

৬০ মাত্রায় ইউরেনিয়াম সমৃদ্ধকরণে সফল ইরান


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর