Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বসে থাকলে পেট কিভাবে চলবে’

ইবি করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২১ ২০:৫৬

কুষ্টিয়া: করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। যাকে অনেকেই আবার ‘লকডাউন’ও বলছেন। আপাতত এক সপ্তাহের হলেও পরিস্থিতি বিবেচনায় পরে এটি আরও এক সপ্তাহ বাড়তে পারে। ইসলামী বিশ্ববিদ্যালয়ের থানা এলাকায় লকডাউনে সফল করার জন্য দায়িত্ব পালন করছে পুলিশ।

তবে এই লকডাউনে রিকশা, ভ্যান, অটোসহ অসহায় ও দিনমজুর মানুষরা বিপাকে পড়েছেন। তাই সরকারি আদেশ অমান্য করে রিকশা, ভ্যান ও আটো বের করায় এসব গাড়ি আটক করেছে পুলিশ।

তেমনই একজন ভ্যান চালক হলেন নাসিরুল। তিনি বলেন, ‘আমার ঘরে পাঁচ জন মানুষ। তার মধ্যে আমি একলা ইনকাম করি। ইনকাম না করলি সবাইরে না খাই থাকতি হবি।’

আরেক অটোচালক বশির বলেন, ‘আমার অটো কিস্তিতে কেনা। কিস্তির টাকা নিয়মিত পরিশোধ করতে হয়। লকডাউনে এখন খাবার জন্য টাকা কই পাব, আর কিস্তির টাকা কই পাব?’

লকডাউনের ভেতরে কেন বের হয়েছেন জানতে চাইলে তারা জানান, বসে থাকলে পেট কিভাবে চলবে? সরকার কিংবা অন্য কেউ কোনো সাহায্য-সহযোগিতা করেনি আমাদের।

থানার সামনেই শুয়ে বসে অপেক্ষায় চালকরা। কয়েকজন জানান, মাগরিবের পর গাড়ি ছাড়তে পারে বলে এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন। এজন্যই অপেক্ষায় করছি।

এ বিষয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান জানান, যেসব ভ্যান বা অটো লকডাউনের নির্দেশনা অমান্য করে মানুষ পরিবহন করছিল তাদের আটক করা হয়েছে। মালামাল পরিবহনকারী গাড়ি আটক করা হয়নি।

কখন ছাড়া পাবে এসব গাড়ি জানতে চাইলে তিনি জানান, এ বিষয়ে জানা নেই। এসপি স্যার যেভাবে নির্দেশ দিবেন সেভাবেই কাজ করা হবে।

সারাবাংলা/এনএস

ইসলামী বিশ্ববিদ্যালয় করোনাভাইরাস টপ নিউজ ভ্যান চালক রিকশা চালক লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর