Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যক্ষ্মা নিয়ে চিকিৎসাধীন বন্দী করোনা শনাক্তের পর মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২১ ২১:১০

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাস শনাক্ত হওয়ার একদিন পর মারা গেছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের এক বন্দী। যক্ষ্মা রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বন্দীর শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয় বলে কারা কর্মকর্তারা জানিয়েছেন।

রোববার (১৮ এপ্রিল) সকালে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার তারিকুল ইসলাম।

মৃত মো. কামরুজ্জামান প্রকাশ শুক্কুর (৪২) ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার আব্দুর রহমানের ছেলে। চট্টগ্রাম নগরীর বন্দর থানা এলাকার বাসিন্দা কামরুজ্জামান একটি মাদক মামলার আসামি বলে জেলার জানিয়েছেন।

জেলার তারিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতারের পর গত ২৩ ফেব্রুয়ারি কামরুজ্জামান চট্টগ্রাম কারাগারে আসেন। তিনি শারীরিকভাবে খুবই দুর্বল ছিলেন। গত ১০ এপ্রিল তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার শরীরে যক্ষ্মার সংক্রমণ ধরা পড়ে। এরপর গতকাল (শনিবার) নমুনা পরীক্ষায় কোভিড-১৯ শনাক্ত হয়। আজ (রোববার) সকালে তিনি মারা গেছেন।’

কারাগারের বাইরে হাসপাতাল থেকেই কামরুজ্জামান করোনায় আক্রান্ত হয়েছেন বলে ধারণা জেলারের। তিনি বলেন, ‘এখন পর্যন্ত চট্টগ্রাম কারাগারে কোনো কয়েদি-হাজতীর মধ্যে করোনা শনাক্ত হয়নি। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনাও ঘটেনি। আমাদের ধারণা, কামরুজ্জামান হাসপাতাল থেকেই আক্রান্ত হয়েছেন। তবে আমরা বন্দীদের শারীরিক অবস্থা নিয়ে সতর্ক আছি।’

মৃতের লাশ ময়নাতদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন জেলার তারিকুল ইসলাম।

সারাবাংলা/আরডি/এনএস

করোনায় মৃত্যু চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার যক্ষ্মা নিয়ে চিকিৎসাধীন বন্দী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর