Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইনজীবীদের নির্বিঘ্ন চলাচলে রেজিস্ট্রার জেনারেলের কাছে চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট
১৮ এপ্রিল ২০২১ ২৩:২৩

ঢাকা: ‘লকডাউন’ চলাকালে সারাদেশের আইনজীবীদের স্বাভাবিক চলাচল নিশ্চিত করার জন্য ব্যবস্থা নিতে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে চিঠি দেওয়া হয়েছে। রোববার (১৮ এপ্রিল) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজল এ চিঠি দেন।

ওই চিঠিতে বলা হয়, করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারি মোকাবিলায় সারাদেশে লকডাউন চলছে। কিন্তু লকডাউনেও দেশের সর্বোচ্চ আদালতের আপিল ও হাইকোর্ট বিভাগ, দায়রা আদালত এবং সাংবিধানিক বাধ্যবাধকতায় সব মেট্রোপলিটন এলাকাসহ প্রত্যেক জেলায় শারীরিক উপস্থিতির মাধ্যমে ম্যাজিস্ট্রেট আদালত খোলা রয়েছে। পেশাগত দায়িত্ব পালনের জন্য আইনজীবীদের আদালতে যাওয়ার প্রয়োজন পড়ে। লকডাউনে স্বাভাবিক চলাচলে নিষেধাজ্ঞা থাকায় আইনজীবীদের পেশাগত দায়িত্ব পালনকালে বিড়ম্বনায় পড়ার আশঙ্কা সৃষ্টি হয়েছে। এ কারণে আইনজীবীরা যেন নির্বিঘ্নে চলাচল করে তাদের পেশাগত দায়িত্ব পালন করতে পারে তা নিশ্চিত করার জন্য অনুরোধ জানান হয়।

বিজ্ঞাপন

এর আগে শনিবার (১৭ এপ্রিল) আইনজীবীদের মুভমেন্ট পাসের আওতামুক্ত ঘোষণা চেয়ে নির্দেশনা জারির অনুরোধ জানিয়ে চিঠি দিয়েছেন সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ও বিএনপির যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন। পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বরাবর তিনি এ চিঠি দেন।

সারাবাংলা/কেএফ/এনএস

আইনজীবীদের স্বাভাবিক চলাচল করোনাভাইরাস লকডাউন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেলের কাছে চিঠি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর