Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতের পথে মামুনুল, নিরাপত্তা জোরদার

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২১ ১০:৫৮

ঢাকা: হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হককে আদালতে আনা হচ্ছে। সোমবার (১৯ এপ্রিল) বেলা ১১টার দিকে ডিবি কার্যালয় থেকে তাকে নিয়ে আদালতের পথে রওনা হয়েছেন পুলিশ সদস্যরা। এজন্য পুরান ঢাকার নিম্ন আদালত চত্বর ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

আদালত প্রাঙ্গণ ঘুরে দেখা গেছে, সকাল থেকেই চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের আশপাশের এলাকায় সাধারণ লোকজন, আইনজীবী ও বিচারপ্রার্থীদের কঠোর তল্লাশির আওতায় রাখা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে গতকাল রোববার রাজধানীর মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া মাদরাসা থেকে ভাঙচুরের মামলায় বেলা ১২টার দিকে মামুনুল হককে গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, ২০২০ সালে মোহাম্মদপুরে একটি ভাঙচুরের মামলায় মামুনুলকে গ্রেফতার দেখানো হয়েছে। এছাড়াও গত ২৬ মার্চ দেশের বিভিন্ন স্থানে নাশকতা করার অভিযোগে হেফাজত নেতাদের বিরুদ্ধে মামলা হয়েছে। মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরোধিতাকালে সহিংস পরিস্থিতির সৃষ্টি হয়। এছাড়া হেফাজতে ইসলাম হরতাল দিলে ওইদিনও নাশকতা চালানো হয়। এসব অভিযোগে হেফাজতের বেশ কয়েকজন নেতাকে গ্রেফতার করা হয়েছে।

প্রসঙ্গত, সম্প্রতি সোনারগাঁওয়ের একটি রিসোর্টে নারীসহ অবরুদ্ধ হন মামুনুল হক। ঘটনার দিন সোনারগাঁও রয়েল রিসোর্টে হামলা ও ভাঙচুরের ঘটনায় হেফাজতের নেতাকর্মী‌দের আসামি করে তিনটি মামলা হয়। এরমধ্যে একটি মামলায় মামুনুল হক প্রধান আসামি।

সারাবাংলা/এআই/এএম

মামুনুল হক

বিজ্ঞাপন
সর্বশেষ

১০ ব্যাংকে নতুন এমডি নিয়োগ
২১ অক্টোবর ২০২৪ ১৮:৪০

সম্পর্কিত খবর