Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতিদিনই ভাঙছে মৃত্যুর রেকর্ড, ২৪ ঘণ্টায় ১১২ জন

সারাবাংলা ডেস্ক
১৯ এপ্রিল ২০২১ ১৬:৪৪

ঢাকা: দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ নিয়ে একদিনে মৃত্যুতে নতুন রেকর্ড হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ১১২ জন, যা একদিনে সর্বোচ্চ। এর আগে গতকাল রোববার (১৮ এপ্রিল) দেশে করোনা সংক্রমণ নিয়ে সর্বোচ্চ ১০২ জনের মৃত্যু হয়।

সোমবার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ১১২ জন। আগের দিনও করোনা সংক্রমণ নিয়ে ১০২ জনের মৃত্যু হয়। গত ২৪ ঘণ্টায় যে ১১২ জন মারা গেছেন তাদের ১০৮ জন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ও তিনজন বাড়িতে মারা গেছেন। আর একজনকে হাসপাতালে মৃত অবস্থায় নিয়ে আসা হয়। এ নিয়ে এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১০ হাজার ৪৯৭ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ১১২ জনের মধ্যে ৭৫ জন পুরুষ, ৩৭ জন নারী। এই ১১২ জনের মধ্যে ৬৪ জন ষাটোর্ধ্ব, ২৬ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১২ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। ৩১ থেকে ৪০ বছরের মধ্যে মারা গেছেন ১০ জন।

গত ২৪ ঘণ্টায় যে ১১২ জন মারা গেছেন, তাদের ৭১ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১৯ জন, রাজশাহীর পাঁচজন, খুলনার ১০জন, বরিশালের একজন, সিলেটের তিনজন, রংপুরের দুজন ও ময়মনসিংহের একজন।

সারাবাংলা/পিটিএম

করোনা সংক্রমণ নমুনা পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর