Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনে’ ব্যবসায়িদের ‘লুকোচুরি খেলা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২১ ১৬:০৬

বরিশাল: ‘লকডাউনের’ ৬ষ্ঠ দিনে বরিশাল নগরীর বাজারসহ ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো যেন লুকোচুরি খেলা শুরু করছেন। সোমবার (১৯ এপ্রিল) সকাল থেকে নগরীর সদর রোড, বাজার রোড, নতুন বাজার, বাংলাবাজার, বটতলা বাজার, চৌমাথা, রূপাতলীসহ সর্বত্র এমন অবস্থা দেখা গেছে। কোথাও দোকান বন্ধ কিন্তু ভিতরে বেচাকেনা চলছে। আবার কোথাও দোকান খোলার চেষ্টাও দেখা যায়।

নগরীর বিভিন্ন এলাকায় ও অলি-গলিতে মানুষের ভিড় ছিল। পুলিশের চোখ এড়িয়ে রিকশা, থ্রি-হুইলার, ব্যক্তিগত যানবাহন এবং মোটরসাইকেল চলতেও দেখা গেছে। নগরীর প্রধান প্রধান বাজারগুলোতে ছিল উপচে পড়া ভিড়। এসব বাজারে উপেক্ষিত হয়েছে স্বাস্থ্যবিধি।

বরিশাল প্রেসক্লাব সংলগ্ন এলাকার এক ক্ষুদ্র ব্যবসায়ি বলেন, করোনা সংক্রমণের ভয় আছে, কিন্তু উপায় কি বলেন? বাঁচতে হলে দোকান খুলতে হবে। অন্যথায় পরিবার নিয়ে না খেয়ে মরতে হবে।

নথুল্লাবাদ এলাকার এক ব্যবসায়ি জানায়, ক্রেতা তো আসে। তাই আমরাও বিক্রি করার চেষ্টায় দোকান খুলে পণ্য বিক্রি করি।

যদিও লকডাউন এবং স্বাস্থ্যবিধি কার্যকর করতে নগরীতে অভিযান অব্যাহত রেখেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। প্রতিদিন দুইটি ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করা হচ্ছে। অভিযানে আইনশৃঙ্খলা রক্ষায় বরিশাল মেট্রোপলিটন পুলিশের একাধিক টিম ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলী সুজা বলেন, স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

সারাবাংলা/এনএস

করোনাভাইরাস বরিশাল ব্যবসায়িদের লুকোচুরি খেলা লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর