Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিয়মিত ফ্লাইট বন্ধ থাকবে আরও ১ সপ্তাহ

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২১ ১৬:২৩

ঢাকা: দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতির উন্নতি না হওয়ায় সরকারি বিধিনিষেধ আরও এক সপ্তাহ বাড়বে। ফলে আগামী ২১ এপ্রিল থেকে পরবর্তী সাত দিন কোন শিডিউল ফ্লাইট তথা নিয়মিত আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ ফ্লাইট চলবে না।

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান।

তিনি বলেন, ‘আমরা অভ্যন্তরীণ ফ্লাইট চালু করতে চেয়েছিলাম। সেই প্রস্তাবও দিয়েছিলাম। কিন্তু আমাকে জানানো হয়, বিষয়টি তারা আরও কিছুদিন পর্যবেক্ষণ করবে। এরপর সিদ্ধান্ত নেওয়া হবে। যার কারণে আমাদের নিয়মিত ফ্লাইট চালুর যে প্রস্তাব দেওয়া হয়েছিল সেটা আপাতত হচ্ছে না। বর্তমানে আমরা শুধু বিশেষ ফ্লাইট চালু রাখব। বাকি সব বন্ধ থাকবে। কিন্তু কার্গো বিমান, স্পেশাল/চাটার্ড ফ্লাইট, এয়ার অ্যাম্বুলেন্স চলবে।’

এদিকে বেবিচকের ফ্লাইট স্ট্যান্ডার্ড এবং রেগুলেশন্স বিভাগের সদস্য গ্রুপ ক্যাপ্টেন চৌধুরী এম জিয়া উল কবিরের সই করা এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, সরকারের কঠোর বিধিনিষেধের সঙ্গে সমন্বয় রেখে ২০ এপ্রিল মধ্যরাত ১২টা ১ মিনিট (২১ এপ্রিল) থেকে ২৮ এপ্রিল রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট চলাচল বন্ধ থাকবে।

উল্লেখ্য, গত ৫ এপ্রিল থেকে সরকারি বিধিনিষেধের কারণে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। আর সরকারি কঠোর বিধিনিষেধের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইট চলাচল বন্ধ।

সারাবাংলা/এসজে/পিটিএম

১ সপ্তাহ টপ নিউজ বন্‌ধ শিডিউল ফ্লাইট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর