Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিসিসিআই ভোটার তালিকা সংশোধনের আবেদন ৭ দিনে নিষ্পত্তির নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২১ ১৭:২৯

ঢাকা: বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) ভোটার তালিকা সংশোধন চেয়ে করা ব্যবসায়ী আনোয়ার হোসেনের আবেদনটি সাত দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

সোমবার (১৯ এপ্রিল) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

আইনজীবী খুরশিদ আলম খান বলেন, ‘আগামী ৫ মে এফবিসিসিআই ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনে পরিচালক পদের ভোটগ্রহণ। বাংলাদেশ ফুড স্টাফ ইমপোর্টার অ্যান্ড সাপ্লায়ার অ্যাসোসিয়েশনের সেক্রেটারি আনোয়ার হোসেনও ওই পরিচালনা পর্ষদের সদস্য। সম্প্রতি এফবিসিসিআই একটি ভোটার তালিকা প্রকাশ করেছে, তাতে আনোয়ার হোসেনের নাম বাদ দেওয়া হয়েছে। এ কারণে বাণিজ্য বিধিমালা ১৯৯৪ এর রুলস অনুযায়ী তাদের কাছে আমরা একটি দরখাস্ত দিয়েছি। কিন্তু তারা তাতে কোনো সাড়া দিচ্ছেন না। তাদের সাড়া না পেয়ে আমরা হাইকোর্টে রিট দায়ের করেছি।’

আদালত রিটের শুনানি নিয়ে আদেশে আগামী সাত দিনের মধ্যে দাখিল করা দরখাস্ত নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। একই সঙ্গে রুল জারি করেছেন।

এফবিসিসিআই ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের দ্বিবার্ষিক নির্বাচনে পরিচালক পদের ভোটগ্রহণ আগামী ৫ মে অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/কেআইএফ/এনএস

৭ দিনে নিষ্পত্তির নির্দেশ এফবিসিসিআই ভোটার তালিকা সংশোধন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর