Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘মামুনুল হকের কর্মকাণ্ড দেশ, সমাজ ও ধর্মের জন্য হুমকিস্বরূপ’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৯ এপ্রিল ২০২১ ১৯:৩৫

ঢাকা: গ্রেফতার হওয়া হেফাজত নেতা মামুনুল হকের কর্মকাণ্ড দেশ, সমাজ ও ধর্মের জন্য হুমকিস্বরূপ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, মহানবী হযরত (সাঃ) কিভাবে ঠোঁট নাড়াতেন সেটিও মামুনুল হক অভিনয় করে দেখিয়েছে, অর্থাৎ সে মহানবীকে নিয়ে ব্যঙ্গ করেছে।

সোমবার (১৯ এপ্রিল) রাজধানীর মিন্টু রোডে সরকারি বাসভবনে সীমিত পরিসরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে মামুনুল হকের গ্রেফতার প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, মামুনুল হক সাম্প্রতিক সময়ে যেসব কর্মকাণ্ড করেছে এবং ২০১৩ সালে হেফাজতের তাণ্ডবে যেভাবে নেতৃত্ব দিয়েছে, সেগুলো দেশ, সমাজ, রাষ্ট্র এবং ইসলামের জন্য হুমকিস্বরূপ। আবার মহানবী হযরত (সাঃ) কিভাবে ঠোঁট নাড়াতেন সেটিও মামুনুল হক অভিনয় করে দেখিয়েছে অর্থাৎ মহানবীকে ব্যঙ্গ করেছে। এ অধিকার তাকে কে দিয়েছে? এটা যদি অন্য কেউ করতো, তাকে মামুনুল হক আর অন্য হেফাজতের নেতারা কি করতেন?

ড. হাছান বলেন, শুধু তাই নয়, হেফাজতে ইসলামের প্রতিষ্ঠাতা আমীর মাওলানা আহমদ শফির মতো শতবর্ষী নেতাকে অত্যন্ত অসুস্থ অবস্থায় হাসপাতালে নেওয়ার পথে তার অক্সিজেন টিউব খুলে ফেলাসহ নানাভাবে হেনস্তা করে মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে। যেগুলোকে ডাক্তারেরা তার মৃত্যুর কারণ বলেছেন। এ সমস্ত কিছুর নির্দেশদাতা হচ্ছে মামুনুল হকরা। এমন কয়েকজন মতলববাজ হুজুরের কাছে ইসলাম ধর্ম লিজ দেওয়া হয়নি।

ইলিয়াস আলীকে সরকার নয় বিএনপিই গুম করেছে- বিএনপি নেতা মির্জা আব্বাস এমন বক্তব্য দেওয়ার পর আবার অস্বীকার করার প্রসঙ্গে তথ্যমন্ত্রী বলেন, মির্জা আব্বাস অনলাইনে লাইভ মিটিংয়ে মুখ ফসকে সত্যিটা বলে ফেলেছেন। পরে দলের মধ্যে সমালোচনার মুখে তিনি সেই বক্তব্যের দায় গণমাধ্যমের ওপর চাপানোর চেষ্টা করেছেন। তবে সত্যিটা বলার জন্য তাকে ধন্যবাদ জানাই এবং আশা করি তিনি ভবিষ্যতে আরও এমন সত্যি বলে দেবেন।

গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমে লকডাউন চলাকালে পুলিশের হাতে ডাক্তার ও অন্যান্য পেশাজীবী মানুষের হেনস্তার চিত্র সম্পর্কে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, লকডাউন কার্যকর করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী যে যত্ন ও কষ্ট করছে, এজন্য তাদেরকে ধন্যবাদ জানাই। পাশাপাশি দায়িত্ব পালনের সময় এটি খেয়াল রাখতে হবে কেউ যেন হেনস্তার শিকার না হয়।

ডাক্তার, সাংবাদিক, সংস্কৃতিকর্মীসহ অনেকে দেশে করোনা মোকাবিলায় প্রথম সারির যোদ্ধা এবং আমাদের অনেক রাজনৈতিক নেতা এসময় জনগণের পাশে দাঁড়াতে গিয়ে মৃত্যুবরণ করেছেন উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, একজন ডাক্তার যিনি এপ্রন পরে আছেন, যার গাড়িতে দেশের সর্বোচ্চ চিকিৎসা প্রতিষ্ঠানের স্টিকার আছে, তাকে পরিচয়পত্রের জন্য বারবার চাপ দেওয়া কতটা সমীচীন সে প্রশ্ন অনেকেই তুলেছেন।

সারাবাংলা/জেআর/এসএসএ

টপ নিউজ তথ্য ও সম্প্রচারমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর