Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭০ টন সরকারি চাল আড়তে, গ্রেফতার ১

স্পেশাল করেসপন্ডেন্ট
২১ এপ্রিল ২০২১ ১৮:০৮

চট্টগ্রাম ব্যুরো: ভারত থেকে সরকারিভাবে আমদানি করা প্রায় ৭০ মেট্রিক টন চাল চট্টগ্রাম নগরীর একটি আড়ত থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় আড়তদার আব্দুল বাহার মিয়াকে (৪৫) গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২০ এপ্রিল) গভীর রাতে নগরীর পাহাড়তলী চাল বাজারে মেসার্স মাহী ট্রেডার্স নামে একটি আড়ত থেকে ৭০ টন সরকারি চাল উদ্ধার করা হয়েছে বলে সারাবাংলাকে জানিয়েছেন নগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) মো. ফারুকুল ইসলাম।

বিজ্ঞাপন

উপ-পুলিশ কমিশনার জানান, রাতে তথ্য আসে চট্টগ্রাম বন্দর থেকে খালাস হওয়া কিছু সরকারি চাল পাহাড়তলী চাল বাজারে আনা হবে। তথ্যের ভিত্তিতে টিম চাল বাজারে অবস্থান নেয়। চালভর্তি ট্রাক আড়তে পৌঁছার পর মোট ২৬০ বস্তা চাল জব্দ করা হয়। এছাড়াও, আড়তে তল্লাশি চালিয়ে আরও এক হাজার ১৪০ বস্তা চাল উদ্ধার করা হয়। মোট উদ্ধার করা চালের পরিমাণ ৭০ হাজার কেজি।

এ ব্যাপারে নগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি-বন্দর) এএএম হুমায়ুন কবির জানান, বন্দর থেকে খালাসের পর চালগুলো যাবার কথা ছিল নোয়াখালীর চরভাটায় সরকারি এলএসডি গুদামে। কিন্তু সেখানে না নিয়ে চালগুলো পাহাড়তলীতে আড়তে কেন নেওয়া হয়েছে তার কোনো সদুত্তর আব্দুল বাহার দিতে পারেননি। এজন্য তাকে গ্রেফতার করা হয়েছে।

ট্রাক থেকে জব্দ করা চালের বস্তায় খাদ্য অধিদফতর, খাদ্য মন্ত্রণালয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার লেখা আছে। জিজ্ঞাসাবাদে বাহার জানিয়েছেন, তাদের পরিকল্পনা ছিল- সরকারি বস্তা থেকে গুদামের বস্তায় চালগুলো ভরে খোলাবাজারে বিক্রি করা – বলেন এডিসি হুমায়ুন কবির।

এদিকে, উপ পুলিশ কমিশনার ফারুকুল ইসলাম সারাবাংলাকে বলেন, করোনা মহামারি পরিস্থিতিতে খাদ্য ঘাটতি এড়াতে সরকার চাল আমদানি অব্যাহত রেখেছে। কিন্তু একটি চক্র চাল মজুত করে কৃত্রিম সংকট সৃষ্টি করে চালের দাম বাড়ানোর জন্য ১৪০০ বস্তায় ৭০ হাজার কেজি চাল খোলাবাজারে বিক্রির উদ্যোগ নিয়েছিল। আড়তদার বাহারের সঙ্গে আরও কারা এই অপরাধের সঙ্গে জড়িত তারা সেটা খতিয়ে দেখছেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় পুলিশ বাদি হয়ে আড়তদার আব্দুল বাহারকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেছে।

সারাবাংলা/আরডি/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর