Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে শিক্ষার্থী নির্যাতন, মাদরাসা শিক্ষক গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ এপ্রিল ২০২১ ১৫:১০

কুড়িগ্রাম: জেলার ভুরুঙ্গামারীতে কওমি মাদরাসায় সাত বছর বয়সী এক শিক্ষার্থীকে অমানসিক নির্যাতনের অভিযোগে শিক্ষক আবু সাইদকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ জানায়, অভিযুক্ত মাদরাসা শিক্ষক সাইদকে বুধবার (২১ এপ্রিল) গভীর রাতে উপজেলা সদরের পাইলট উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে আটক করা হয়।

পরে, পুলিশ বাদী হয়ে ২০১৩ সালে শিশু আইনের ৭০ ধারায় একটি মামলা দায়ের করে। ওই মামলায় আবু সাইদকে গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সকালে জেল হাজতে পাঠানো হয়। গ্রেফতার হওয়া মাদরাসা শিক্ষক আবু সাইদ পাথরডুবি ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের বাসিন্দা হবিবর রহমানের ছেলে।

এ ব্যাপারে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ (ওসি) আলমগীর হোসেন সারাবাংলাকে জানান, উপজেলার পাথরডুবি ঢেবঢেবি বাজার কিসমত-কুলসুম কওমি, নূরানি ও হাফেজি মাদ্রাসায় লাম নামের এক শিশু শিক্ষার্থীকে অমানসিক মারপিটের অভিযোগ উঠে। এ বিষয়ে একটি ভিডিও তিন দিন আগে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তা পুলিশের নজরে আসে। পরে পুলিশ অভিযুক্ত শিক্ষককে গ্রেফতারে অভিযানে নামে।

ওসি আরও জানান, নির্যাতনের শিকার শিক্ষার্থীর অভিভাবকদের অবশ্য ওই শিক্ষকের বিরুদ্ধে কোনো অভিযোগ নেই। তবে শিশু আইনে যে কেউ বাদী হতে পারে। ফলে পুলিশ বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

প্রসঙ্গত, নির্ধারিত বাড়ির কাজ না লিখে অন্য লেখা জমা দেওয়ার অপরাধে ১৯ এপ্রিল ওই শিক্ষক মাদরাসার সাত বছরের লাম ওরফে লাল নামের এক শিক্ষার্থীকে বেদম প্রহার করেন। তার একটি ভিডিও ক্লিপ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। ভিডিও দেখে ওই শিক্ষার্থীর বাবা পাথরডুবী বাজারের বাসিন্দা এবং ঢেবঢেবি বাজারের ব্যবসায়ী মোতালেব হোসেন জানতে পারেন তার সন্তানকে এরকম অমানসিক নির্যাতন প্রতিনিয়ত সহ্য করতে হয়। ১৯ এপ্রিল বিকেলে মাদরাসা কর্তৃপক্ষ এক সালিশি বৈঠক থেকে অভিযুক্ত শিক্ষককে বহিস্কার করে।

সারাবাংলা/একেএম

কুড়িগ্রাম কোমি মাদরাসা ভূরুঙ্গামারী শিক্ষক গ্রেফতার শিক্ষার্থী নির্যাতন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর