Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এখনও জ্বলছে কেমিকেল গোডাউন, বিস্ফোরণের আশঙ্কা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০২১ ০৫:৫৫

ঢাকা: রাজধানীর বাবুবাজার ব্রিজের পাশে আরমানিটোলা এলাকায় হাজী মুসা ম্যানশন নামে ৬ তলা একটি ভবনে লেগেছে। বৃহস্পতিবার (২২ এপ্রিল) দিবাগত রাত সাড়ে ৩টার দিকে আগুন লাগার পর শুক্রবার (২৩ এপ্রিল) ভোর পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি। ভবনটির নিচ তলায় কেমিকেল গোডাউনে এখনও আগুন জ্বলছে।

ফায়ার সার্ভিসের কর্মীরা জানান, পুরো ভবনের ভেতরে রাসায়নিক কালো ধোঁয়া ছড়িয়ে পড়েছে। বিস্ফোরণের আশঙ্কায় আশপাশের সকলকে সরিয়ে দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন জানান, শুরুতে আগুন নিয়ন্ত্রণে ১১টি ইউনিট কাজ করলেও এখন ১৫টি ইউনিট কাজ করছে।

আরও পড়ুন- আবারও পুরান ঢাকায় কেমিকেল গোডাউনে ভয়াবহ আগুন

এর আগে আগুন লাগার কিছুক্ষণ পরই ভবনটির নিচ তলা থেকে সিকিউরিটি গার্ডের মরদেহ উদ্ধার করেন ফায়ার সার্ভিসের কর্মীরা। পাশের নির্মাণাধীন ভবন দিয়ে উঠে গ্রিল কেটে অনেককে অজ্ঞান অবস্থায় বের করা হয়। উদ্ধারকাজের সময় একজন ফায়ার সার্ভিসের কর্মী দগ্ধ হয়েছেন। ইতোমধ্যে ১৫-১৬ জন ভবনের বাসিন্দাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

আহত বাসিন্দাদের বরাত দিয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা জানান,  ভবনটি হাজী মুসা নামে এক ব্যক্তির । তিনি দুই বছর আগে মারা যান। তার ছেলে মোস্তাক এটি দেখাশোনা করেন। তবে তিনি নিজে ধানমণ্ডিতে থাকেন। ভবনটির নিচ তলায় একদিকে কেমিকেলের ছোট ছোট দোকান, অন্যদিকে কেমিকেল গোডাউন। গোডাউনে প্রচুর কেমিকেল রাখা আছে। দ্বিতীয় তলায় একদিকে অফিস অন্যদিকে দুটি আবাসিক বাসা ভাড়া দেওয়া। তৃতীয় তলা থেকে ষষ্ঠ তলা পর্যন্ত সবগুলো ফ্ল্যাটেই আবাসিক বাসিন্দারা থাকেন। কেউ সেহরী খেয়ে উঠেছেন,কেউ উঠেননি। ধোঁয়া আর কেমিকেলের গন্ধে তারা বুঝতে পারেন নিচে আগুন লেগেছে।

বিজ্ঞাপন

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার এরশাদ হোসেন জানান, ভবনের নিচ তলায় কেমিকেল গোডাউন থাকায় আগুন ভয়াবহ আকার ধারণ করেছে।

সারাবাংলা/ইউজে/এসএসএ

আগুন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর