Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা: মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাবুদ্দিনের মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট
২৩ এপ্রিল ২০২১ ১৯:৫১

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়েছিলেন। তবে পরবর্তী সময়ে শারীরিক বিভিন্ন জটিলতায় মারা গেলেন মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম জেলা কমান্ডার মো. সাহাবুদ্দিন।

শুক্রবার (২৩ এপ্রিল) সকালে নগরীর পাঁচলাইশে বেসরকারি ডেল্টা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে। মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম মহানগরের কমান্ডার মোজাফফর আহমেদ এ তথ্য জানিয়েছেন।

মোজাফফর আহমেদ সারাবাংলাকে জানান, গত ২৭ মার্চ সাহাবুদ্দিনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। ২৮ মার্চ তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আইসিইউতে ছিলেন। ২০ এপ্রিল ফের নমুনা পরীক্ষায় কোভিড নেগেটিভ আসে। এরপর বাসায় নেওয়া হয়। কিন্তু শুক্রবার সকালে হঠাৎ শারীরিক অবস্থার আবারও অবনতি হয়। আবারও হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

ইউনিলিভার কোম্পানির সাবেক কর্মকর্তা সাহাবুদ্দিনের বাড়ি চট্টগ্রামের মীরসরাই উপজেলার মিঠানালা ইউনিয়নের মালিয়াইশ গ্রামে। ৬৮ বছর বয়সী সাহাবুদ্দিন স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে গেছেন।

মুক্তিযোদ্ধা কমান্ডার সাহাবুদ্দিনের মৃত্যুতে শোক জানিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় প্রেসিডিয়াম সদস্য ও মিরসরাইয়ের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরীসহ মুক্তিযোদ্ধা সংসদ চট্টগ্রাম মহানগর কমান্ডার মোজাফফর আহমেদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় সদস্য সরওয়ার আলম চৌধুরী মণি, মহানগর কমান্ডের আহ্বায়ক সাহেদ মুরাদ সাকু ও সদস্য সচিব কাজী রাজেশ ইমরান এবং চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক ম শামসুল ইসলাম।

বিজ্ঞাপন

এদিকে, সাহাবুদ্দিনের প্রথম জানাজা শুক্রবার দুপুর সোয়া ২টায় নগরীর জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদরাসা ময়দানে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়েছে। জানাজার আগে বক্তব্য রাখেন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন, জেলা প্রশাসক মো. মমিনুর রহমান, পুলিশ সুপার এস এম রশিদুল হক, মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মোজাফফর আহমদ, চট্টগ্রাম প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিএমপির উপপুলিশ কমিশনার বিজয় বসাক, উত্তর জেলা আওয়ামী লীগ নেতা মো. গিয়াস উদ্দিন।

জানাজা শেষে প্রয়াতের উদ্দেশে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব অনার দেওয়া হয়। এরপর প্রশাসন এবং মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

মোজাফফর আহমেদ জানিয়েছেন, সন্ধ্যায় গ্রামের বাড়িতে আরেক দফা জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফনের কথা রয়েছে।

সারাবাংলা/আরডি/টিআর

জেলা কমান্ডার টপ নিউজ মুক্তিযোদ্ধা সংসদের চট্টগ্রাম মো. সাহাবুদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর