Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৪ ঘণ্টায় মৃত্যু আরও ৯৭, বেড়েছে সংক্রমণ

সারাবাংলা ডেস্ক
২৬ এপ্রিল ২০২১ ১৫:৫০

ঢাকা: সারাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে ৯৭ জন মারা গেছেন। আগের দিন ১০১ জন মারা গিয়েছিলেন এই ভাইরাসের সংক্রমণে। তবে মৃত্যু কমলেও গত ২৪ ঘণ্টায় বেড়েছে সংক্রমণ। আগের দিন ২ হাজার ৯২২টি নমুনায় এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হলেও গত ২৪ ঘণ্টায় সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ হাজার ৩০৬ জনের মধ্যে।

এ নিয়ে দেশে করোনা সংক্রমণ ছাড়িয়ে গেল ৭ লাখ ৪৮ হাজার। করোনায় মৃত্যু ছাড়িয়েছে ১১ হাজার একশ। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় ৪ হাজার ২৪১ জনসহ করোনা সংক্রমণ থেকে মোট সুস্থ হলেন ৬ লাখ ৬১ হাজার।

বিজ্ঞাপন

সোমবার (২৬ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার সই করা কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তি বলছে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের সরকারি-বেসরকারি মিলিয়ে ৩৫০টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ২৫ হাজার ৮৬৪টি। নমুনা পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৭৮৬টি। গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষা নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা হলো ৫৩ লাখ ৭১ হাজার ২৮১টি।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা নমুনার মধ্যে ৩ হাজার ৩০৬ টি নমুনায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে। আগের দিন এ সংখ্যা ছিল ২ হাজার ৯২২। গত ২৪ ঘণ্টার করোনা সংক্রমণসহ এ নিয়ে দেশে ৭ লাখ ৪৮ হাজার ৬২৮ জন করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হলেন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১২ দশমিক ৮২ শতাংশ। আর এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩ দশমিক ৯৪ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণ থেকে সুস্থ হওয়ার পরিমাণও কমেছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪ হাজার ২৪১ জন। আগের দিন করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়ে উঠেছিলেন ৪ হাজার ৩০১ জন। এ নিয়ে দেশে এ পর্যন্ত এই ভাইরাসের সংক্রমণ থেকে সুস্থ হলেন মোট ৬ লাখ ৬১ হাজার ৬৯৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৮ দশমিক ৩৯ শতাংশ।

বিজ্ঞাপন

দেশে শেষ ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণ নিয়ে মারা গেছেন ৯৭ জন। সবাই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন ৯৩ জন। বাসায় মৃত্যু হয়েছে তিনজনের। এছাড়া একজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এখন পর্যন্ত করোনা সংক্রমণ নিয়ে দেশে মোট ১১ হাজার ১৫০ জনের মৃত্যু হলো। মৃত্যুর হার ১ দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মৃত এই ৯৭ জনের মধ্যে ৬১ জন পুরুষ, ৩৬ জন নারী। এদের মধ্যে ৫৯ জন ষাটোর্ধ্ব, ২১ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১০ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর। এছাড়া ৩১ থেকে ৪০ বছরের মধ্যে চারজন, ২১-৩০ বছরের মধ্যে দুজন করে এবং ১১ থেকে ২০ বছরের মধ্যে একজনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় যে ৯৭ জন মারা গেছেন, তাদের ৬৩ জনই ঢাকা বিভাগের, চট্টগ্রাম বিভাগের ১২ জন, রাজশাহীর চারজন, খুলনার ছয়জন। এছাড়া বরিশালের তিনজন, সিলেটের ছয়জন, রংপুরের দুইজন এবং ময়মনসিংহের একজনের মৃত্যু হয়েছে।

এদিকে স্বাস্থ্য অধিদফতর সূত্র বলছে, সোমবার দুপুর আড়াইটা পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসের ভ্যাকসিন নেওয়ার জন্য নিবন্ধন করেছেন মোট ৭২ লাখ ৩৩ হাজার ৫৮৫ জন। গত ২৪ ঘণ্টায় প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১৯ হাজার ৫২০ জন। সর্বশেষ হিসাব অনুযায়ী প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছেন ৫৮ লাখ ১৮ হাজার ৪০০ জন। গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন ১ লাখ ৭১ হাজার ৫৭০ জন। এ পর্যন্ত দ্বিতীয় ডোজের ভ্যাকসিন নিয়েছেন ২৩ লাখ ২৬ হাজার ৮৬৬ জন।

সারাবাংলা/টিআর/পিটিএম

আপডেট করোনাভাইরাস

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর