Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসক-পুলিশ-ম্যাজিস্ট্রেটের বিতণ্ডায় তদন্ত চেয়ে রিট

স্টাফ করেসপন্ডেন্ট
২৬ এপ্রিল ২০২১ ১৬:৪৮

ঢাকা: লকডাউন চলাকালে রাজধানীর এলিফ্যান্ট রোডে মুভমেন্ট পাস নিয়ে চিকিৎসক-পুলিশ-ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রিটে চিকিৎসককে হয়রানির অভিযোগ এনে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মামুনুর রশিদ ও সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া ওই দিন মোবাইল কোর্ট পরিচালনার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (২৬ এপ্রিল) সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ জনস্বার্থে এ রিট দায়ের করেন। তিনি জানান, আগামীকাল (২৭ এপ্রিল) বিচারপতি এম. ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে।

গত ১৮ এপ্রিল রাজধানীর এলিফ্যান্ট রোডে সরকারি বিধিনিষেধের পঞ্চম দিনে ‘মুভমেন্ট পাস’ নিয়ে বাগবিতণ্ডায় জড়ান চিকিৎসক, ম্যাজিস্ট্রেট ও পুলিশ কর্মকর্তা। এদিন দুপুরে তিন পক্ষের বাগবিতণ্ডার একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে ভাইরাল হয়েছে। এতে বিভিন্ন গণমাধ্যমসহ উৎসুক জনতার নানা পর্যবেক্ষণ ও মন্তব্য করতে দেখা গেছে।

পরে এ নিয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের পক্ষে পৃথক পৃথক বিবৃতি দিতে দেখা যায়। এছাড়া ওই ম্যাজিস্ট্রেটকে বরিশালে বদলি করা হয়।

সারাবাংলা/কেআইএফ/এমও

বিচার বিভাগীয় তদন্ত রিট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর