Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজারে সূচক নিম্নমুখী, কমেছে লেনদেনও

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২১ ১৫:৩৫

ঢাকা: পুঁজিবাজারে দ্বিতীয় দিনের মতো সূচকের পতন দিয়ে শেষ হয়েছে লেনদেন। মঙ্গলবার (২৭ এপ্রিল) দিনশেষে পুঁজিবাজারে সূচকের নিম্নমুখিতার পাশাপাশি কমেছে আর্থিক ও শেয়ার লেনদেনও।

এর আগে টানা নয় দিন পুঁজিবাজারে সূচকের ঊর্ধমুখী থাকার পর সোমবার থেকে পর পর দুইদিন মূল্য সংশোধনের কারণে বাজার কিছুটা নিম্নমুখী হয়ে পড়েছে। তবে বাজার বিশ্লেষকরা একে ইতিবাচক হিসাবেই দেখছেন।

এদিকে মঙ্গলবার দিনশেষে প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৩৫২টি কোম্পানির ২১কোটি ২৭ লাখ ১২ হাজার ৬১৪টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৫৯টির, কমেছে ২৩১টির এবং অপরিবর্তিত রয়েছে ৬২টি কোম্পানির শেয়ারের দাম।দিনশেষে ডিএসইতে আর্থিক লেনদেনের পরিমাণ দাঁড়ায় ৮২৪ কোটি ৩৬ লাখ টাকা। আগের দিন সোমবার ডিএসইতে লেনদেন হয়েছিলো এক হাজার ১৯৫ কোটি টাকা।

এদিন ডিএসই ব্রড ইনডেক্স আগের কার্যদিবসের চেয়ে ৬৩ পয়েন্ট কমে ৫ হাজার ৪২২ পয়েন্টে নেমে আসে। এছাড়া ডিএসই-৩০ মূল্যসূচক ৩৩ পয়েন্ট কমে ২ হাজার ৯২ পয়েন্ট এবং ডিএসইএস শরীয়াহ সূচক ১৭ পয়েন্ট কমে ১ হাজার ২৪৫ পয়েন্টে নেমে আসে।

অন্যদিকে, অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) এদিন ২৩১ কোম্পানির ৮৮ লাখ ৪০ হাজার ৩৫১টি শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট লেনদেন হয়েছে।

লেনদেন হওয়া এসব শেয়ার ও ইউনিটের মধ্যে দাম বেড়েছে ৪৪টির, কমেছে ১৫৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির কোম্পানির শেয়ারের দাম। দিনশেষে সিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৬৬ পয়েন্ট কমে ১৫ হাজার ৬৬২ পয়েন্টে নেমে আসে।

বিজ্ঞাপন

এদিন সিএসইতে ৪১ কোটি ৮১ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়। আগের দিন সিএসইতে ৭১ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার কেনাবেচা হয়েছিলো।

সারাবাংলা/জিএস/এমও

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর