Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চিকিৎসক-পুলিশ বাগবিতণ্ডায় রিট, আইনজীবীকে সতর্ক করল হাইকোর্ট

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২১ ১৫:৪৯

ঢাকা: সংক্ষুব্ধ ব্যক্তি না হয়েও রিট দায়ের করায় সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দকে সতর্ক করেছেন হাইকোর্ট। আদালত বলেন, এ বিষয়ে রিট করার আবেদনের এখতিয়ার আপনার নাই। তাই আপনি শখের বশে মামলা করবেন না।

মঙ্গলবার (২৭ এপ্রিল) চিকিৎসক-পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন চেয়ে রিট খারিজ করে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ এ বিষয়ে সতর্ক করেন।

বিজ্ঞাপন

শুনানির শুরুতে আইনজীবী ইউনুছ আলী আকন্দ আদালতে চিকিৎসক-পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠন চেয়ে রিট ও লকডাউন স্থগিত চেয়ে রিট শুনানির জন্য উপস্থাপন করেন।

তখন আদালত বলেন, মিস্টার আকন্দ আপনি শখের বশে মামলা করবেন না। চিকিৎসক-পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় রিট করার লোকাস স্ট্যান্ডি (আবেদনের এখতিয়ার) আপনার নাই। এটা আগেই বলেছি। এ ধরনের রিট রিজেক্ট করলে হেভি কস্ট (জরিমানা) দিয়ে রিজেক্ট করব। প্রস্তুত থাকবেন’।

এর আগে সোমবার (২৬ এপ্রিল) লকডাউনে মুভমেন্ট পাস নিয়ে চিকিৎসক-পুলিশ ও ম্যাজিস্ট্রেটের বাগবিতণ্ডার ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিশন গঠনের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রিটে চিকিৎসককে হয়রানির অভিযোগ এনে নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ মামুনুর রশিদ ও সংশ্লিষ্ট পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়েছে। এছাড়া ওই দিন মোবাইল কোর্ট পরিচালনার বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

এছাড়া গত ২৫ এপ্রিল জরুরি অবস্থা জারি করা ছাড়া লকডাউন দেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। দুটি রিটই দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ইউনুছ আলী আকন্দ।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/এনএস

আইনজীবী ইউনুছ আলী আকন্দ আইনজীবীকে সতর্ক করল হাইকোর্ট চিকিৎসক-পুলিশ বাগবিতণ্ডায় রিট টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর