Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়া

স্পেশাল করেসপন্ডেন্ট
২৭ এপ্রিল ২০২১ ২২:৩৫

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে (সাবেক অ্যাপোলো হাসপাতাল) নেওয়া হয়েছে। দলীয় সূত্র বলছে, নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই হাসপাতালে নেওয়া হয়েছে তাকে।

মঙ্গলবার (২৭ এপ্রিল) রাত ১০টার দিকে এভারকেয়ার হাসপাতালে পৌঁছান খালেদা জিয়া। বিএনপি চেয়ারপারসনের প্রেসউইং সদস্য শায়রুল কবির খান সারাবাংলাকে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, “নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার অংশ হিসেবেই চেয়ারপারসন খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়া হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা শেষে তিনি আবার ‘ফিরোজা’য় ফিরে আসবেন।”

এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে রয়েছেন তার চিকিৎসক দলের প্রধান অধ্যাপক ডাক্তার এফ এম সিদ্দিকী এবং অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন ও ডা. মোহাম্মদ আল মামুন।

এর আগে, মঙ্গলবার রাতে গুলশানে খালেদা জিয়ার বাসভবন ‘ফিরোজা’য় আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন। খালেদা জিয়াকে এভারকেয়ার হাসপাতালে নেওয়ার সময় তারা সেখানেই অবস্থান করছিলেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া গত ১০ এপ্রিল নমুনা পরীক্ষায় কোভিড পজিটিভ আসেন। ল্যাবএইড ও আইসিডিডিআর,বি-তে তার নমুনা পরীক্ষা করা হয়েছিল। জানা যায়, খালেদা জিয়াসহ তার গুলশানের বাসভবন ‘ফিরোজা’র মোট ৯ জন করোনায় আক্রান্ত

পরে ২৪ এপ্রিল খালেদা জিয়াসহ ‘ফিরোজা’র করোনা পজিটিভ ওই ৯ জনের দ্বিতীয় দফায় নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পাঁচ জন নেগেটিভ আসেন, বাকি চার জন পজিটিভ ছিলেন। পজিটিভ চার জনের মধ্যে ছিলেন খালেদা জিয়াও।

এর মধ্যে খালেদা জিয়ার চিকিৎসক দলের প্রধান ডা. এফ এম সিদ্দিকী জানিয়েছিলেন, করোনা পরিস্থিতির জন্য খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা অনিয়মিত হয়ে পড়েছিল। করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর তার সিটি স্ক্যানসহ প্রয়োজনীয় কিছু পরীক্ষা করানো হয়েছে। বাকি স্বাস্থ্য পরীক্ষাগুলোও নিয়মিত করানো হবে।

এরই অংশ হিসেবে আজ এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছে খালেদা জিয়াকে।

ছবি: সিটি স্ক্যান করতে এভারকেয়ার হাসপাতালে নেওয়া হয়েছিল খালেদা জিয়াকে, গত ১৫ এপ্রিল রাতের ছবি

সারাবাংলা/এজেড/টিআর

এভারকেয়ার হাসপাতাল খালেদা জিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর