Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিজিএমইএ সভাপতির সঙ্গে ইইউ রাষ্ট্রদূতের সাক্ষাৎ

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ এপ্রিল ২০২১ ০২:৩৪

ঢাকা: পোশাক কারখানার মালিকদের সংগঠন বিজিএমইএ’র নবনির্বাচিত সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত রেনজে তেরিংক।

মঙ্গলবার (২৭ এপ্রিল) বিজিএমইএ অফিসে তাদের মধ্যে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। এসময় তারা বাণিজ্য সংক্রান্ত বিভিন্ন বিষয়, বিশেষ করে পোশাক শিল্পে টেকসই অবস্থা, স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার পরিপ্রেক্ষিতে ইইউ-বাংলাদেশ অংশীদারিত্ব আরও জোরদার করার মতো বিষয়গুলো নিয়ে আলোচনা করেন।

বিজিএমইএ সভাপতি বলেন, ইউরোপের বাজার বাংলাদেশের রফতানির জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। ২০২৬ সাল থেকে স্বল্পোন্নত দেশ থেকে বেরিয়ে যাওয়ার পর বাংলাদেশের জন্য সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হবে ইইউ বাজারে জিএসপি প্লাসের আওতায় পণ্য রফতানির সুবিধা পাওয়া। তিনি এ বিষয়ে ইইউ রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন।

বিজিএমইএ সভাপতি কোভিডকালীন বেকার হয়ে পড়া শ্রমিকদের জন্য ইইউ যে তহবিল বিতরণের উদ্যোগ নিয়েছে, তার অগ্রগতি জানতে চান। তিনি দক্ষতা ও শিল্পের উদ্ভাবনী সক্ষমতা বাড়াতে বিজিএমইএ’র নতুন উদ্যোগ বিজিএমইএ ইনোভেশন সেন্টার ও এলডিসি উত্তরণ বিষয়ে গবেষণার জন্য ইইউ’কে সহযোগিতার অনুরোধ জানান।

ইইউয়ের পক্ষ থেকে বাংলাদেশের পোশাক শিল্পকে অব্যাহতভাবে বন্ধুত্বপূর্ণ সহযোগিতা করে আসার জন্যও বিজিএমইএ সভাপতি ইইউ রাষ্ট্রদূতকে আন্তরিক ধন্যবাদ জানান।

এসময় আরও উপস্থিত ছিলেন বিজিএমইএ’র সহসভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহসভাপতি মো. নাছির উদ্দিন ও ইউরোপিয়ান ইউনিয়ন টু বাংলাদেশের ডেপুটি হেড অব মিশন জেরেমি ওপ্রিটেসকো।

সারাবাংলা/ইএইচটি/টিআর

ইইউ রাষ্ট্রদূত বিজিএমইএ সভাপতি


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর